• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

দুই মাসেরও বেশি সময় পর আজ ডানা মেলছে বিমান


নিজস্ব প্রতিবেদক জুন ১, ২০২০, ১১:৩২ এএম
দুই মাসেরও বেশি সময় পর আজ ডানা মেলছে বিমান

ঢাকা : প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে নতুন সংক্রমণের সংখ্যা। দীর্ঘ ৬৭ দিন বন্ধ থাকার পর আজ আবারও ডানা মেলছে বিমান। 

সোমবার (১ জুন)  চ্যালেঞ্জ নিয়েই থেকে সচল হচ্ছে বিমান। কঠোর স্বাস্থ্যবিধি মেনে তিনটি অভ্যন্তরীণ রুটে ‘সীমিত আকারে’ চালু হচ্ছে বিমান চলাচল।

এর আগে রবিবার বিকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান । তিনি আরো জানান, ১ জুন সোমবার সকাল সোয়া ১০টা থেকে চারটি ফ্লাইট আসা-যাওয়া করবে৷ নভোএয়ারের একটি, ইউএস বাংলার একটি ও বাংলাদেশ বিমানের দুই ফ্লাইট সিলেট-ঢাকা রুটে চলাচল করবে। সকাল সোয়া ১০ টায় প্রথম ফ্লাইট আর সর্বশেষ ফ্লাইট সিলেট থেকে যাবে সন্ধ্যা পৌনে ৬টায়।

প্রথম পর্যায়ে ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট ও ঢাকা-সৈয়দপুর রুটে ফ্লাইট চালু হচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ইউএস বাংলা আর নভো এয়ার ফ্লাইট পরিচালনা করবে। এয়ারলাইন্সগুলোতে মোট আসনের সর্বোচ্চ ৭০ শতাংশ টিকিট বিক্রির নির্দেশ দিয়েছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ।

এদিকে, স্বাস্থ্যবিধি মেনে এ কার্যক্রম পরিচালনার প্রস্তুতি গ্রহণ করেছে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ও সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ। যাত্রীর সঙ্গে অন্য কাউকে বিমানবন্দরে প্রবেশে নিষেধাজ্ঞাও আরোপ করা হয়েছে।

সোনালীনিউজ/এএস ‍ৃ

Wordbridge School
Link copied!