• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ


নোয়াখালী প্রতিনিধি ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ০৭:০৪ পিএম
দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নোয়াখালী: জেলার সেনবাগ উপজেলার ফেনী-নোয়াখালী মহাসড়কের কল্যান্দী বাজার , ভূঁইয়ার দিঘী রাস্তার মাথা ও সেবারহাট বাজারে  সড়ক ও জনপথ বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে নির্মাণ করা দোকানপাট ও বাজারের ফুটপাত দখল করে নির্মাণ করা স্থাপনা আবারো উচ্ছেদ করেছে ভ্রাম্যামাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ ফ্রেব্রুয়ারি) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন, সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) রক্তিম চৌধুরী।

জানা যায়, ফেনী-নোয়াখালী মহাসড়কের রাস্তার উত্তর পাশে খালের ওপর ও দক্ষিণ পাশের বাজারের ফুটপাত সরকারি জায়গা অবৈধভাবে দখল করে নির্মাণ করা দোকানপাট বুলডেজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী সড়ক ও জনপথ বিভাগের (এসডিও) সামছুউদ্দিন ও সেনবাগ থানা এসআই সাইফুল ইসলামের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ , বাখাবাদ গ্যাসের লোকজন, সেনবাগ পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুৎ কর্মী, ও বন বিভাগের বিপুল সংখ্যক কর্মী। এসময়

এর আগে গত ১ ফেব্রুয়ারি ছমির মুন্সির হাট, সেনবাগ রাস্তার মাথা ও হাজনী খাল এলাকায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিলো।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহাকারি কমিশনার (ভূমি) রক্তিম চৌধুরী উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করে জানান, নির্বিঘ্নে যানবাহন চলাচল ও জননিরাপত্তা বিধানে এবং সরকারি সম্পত্তি উদ্ধারে জেলা প্রশাসনের নিদের্শে অভিযানটি পরিচালনা করা হয়।

তিনি জানান, এখন থেকে খালপাড়সহ কোনো সরকারি জায়গা অবৈধভাবে আর কেউ দখল জবর দখল করতে পারবেনা। যদি কেউ দখল করার চেষ্টা করে তা হলে অনুরূপভাবে উচ্ছেদ ও জেল জরিমানা করা হবে।

তবে খাল পাড় থেকে উচ্ছেদ হওয়া ব্যবসায়ীরা জানান, মাত্র ২৪ ঘন্টার নোটিশে তাদেরকে উচ্ছেদ করা হয়। তারা ক্ষোভ প্রকাশ করে জানান, তারা নিরিহ খাল পাড়ে টুকটাক ক্ষুদ্র ব্যবসা করে পরিবারের সদস্যদের দুই বেলা খাবার ও ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ যোগান। কিন্তু সরকার তাদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে উচ্ছেদ করায় তারা পথে বসার উপক্রম হয়েছেন। তাই সরকারের নিকট একটিই দাবি তাদের যেন বিকল্প কর্মস্থানের ব্যবস্থা করে দেয়া হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!