• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
অল্পের জন্য প্রাণেরক্ষা

দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চের তলায় ফাটল


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৮, ২০২০, ১১:১৬ এএম
দুই শতাধিক যাত্রী নিয়ে লঞ্চের তলায় ফাটল

মাদারীপুর : ড্রেজারের পাইপের সঙ্গে ধাক্কা লেগে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের পদ্মাসেতুর চ্যানেল মুখে দুই শতাধিক যাত্রী নিয়ে একটি লঞ্চের তলা ফাল ধরেছে। এই ঘটনায় মাস্টার লঞ্চটি চরে ঠেকিয়ে রাখে। পরে কাঁঠালবাড়ি ঘাট থেকে অন্য লঞ্চ ও একটি ড্রেজার ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করে। 

বিআইডব্লিউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যার পর শিমুলিয়া থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে শ্রেষ্ঠ-২ নামের একটি লঞ্চ কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশ্যে রওনা দেয়। লঞ্চটি রাত আনুমানিক সোয়া ৮ টার দিক পদ্মাসেতুর চ্যানেলমুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। লঞ্চের তলা দিয়ে পানি ঢুকে লঞ্চটি প্রায় অর্ধেক ডুবে যায়। এসময় লঞ্চ মাস্টার লঞ্চটি চরে আটকে রাখে। পরে ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে একটি খালি লঞ্চ ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করে কাঁঠালবাড়ি ঘাটে নিয়ে আসে। দুর্ঘটনা কবলিত লঞ্চটি উদ্ধার করা হয়েছে। 

বিআইডব্লিউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, লঞ্চটি শিমুলীয়া থেকে কাঁঠালবাড়ি আসার পথে পদ্মাসেতুর চ্যানেলমুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে তলা ফেটে প্রায় অর্ধেক অংশ পানিতে তলিয়ে গিয়েছিল। এসময় মাস্টার লঞ্চটি চরে আটকিয়ে রাখে। পরে একটি ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে পাঠানো অন্য একটি লঞ্চ সকল যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করেছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!