• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দুধ নিয়ে দেশব্যাপী উদ্ভূত পরিস্থিতিতে বাকৃবিতে টাস্কফোর্স গঠন


ময়মনসিংহ প্রতিনিধি জুলাই ১৯, ২০১৯, ১১:২৮ এএম
দুধ নিয়ে দেশব্যাপী উদ্ভূত পরিস্থিতিতে বাকৃবিতে টাস্কফোর্স গঠন

ময়মনসিংহ : সম্প্রতি বাংলাদেশে দুধ ও দুগ্ধ পণ্যের গুণগত মান সম্পর্কে দেশব্যাপী উদ্ভূত পরিস্থিতির সৃষ্ট হয়েছে। যার প্রেক্ষিতে শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত আজ এর প্রভাব পরছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) জাতীয় স্বার্থ সংশ্লিষ্ট কার্যক্রমের আওতায় একটি টাস্কফোর্স গঠন করেছে ।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. লুৎফুল হাসানের নির্দেশক্রমে বাকৃবির বিভিন্ন বিভাগের শিক্ষকদের নিয়ে এ টাস্কফোর্স গঠন করা হয়।

বাকৃবির ডেয়রি বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধানকে গঠিত টাস্কফোর্সের চেয়ারম্যান করা হয়েছে। অন্য সদস্যরা হলেন, ডেয়রি বিজ্ঞান বিভাগ ও পরিচালক  বাউরেস প্রফেসর ড. মোঃ নুরুল ইসলাম, মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের প্রফেসর ড. এস.এম. লুৎফুল কবির, কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. রাজিয়া সুলতানা, ফার্মাকোলজি বিভাগের প্রফেসর  ড. কাজী রফিকুল ইসলাম ও টাস্কফোর্সের সদস্য-সচিব করা হয় ডেয়রি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আশিকুল ইসলামকে।

গঠিত টাস্কফোর্সের কার্য-পরিধি হলো, দুধ ও দুগ্ধ পণ্য উৎপাদনকারী দেশের বিভিন্ন ডেয়রী খামার/প্রতিষ্ঠানসহ  বিভিন্ন স্থান থেকে দুধ ও দুগ্ধ পণ্যের নমুনা  সংগ্রহ করতে হবে। পরে সেই নমুনার গুণগত মান নির্ণয় করে অতি দ্রুত গবেষণালব্ধ ফলাফল সম্বলিত একটি বিস্তারিত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!