• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দুর্গাপূজায় তিনদিন সরকারি ছুটির দাবিতে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক জুন ২৯, ২০১৮, ০৭:০০ পিএম
দুর্গাপূজায় তিনদিন সরকারি ছুটির দাবিতে মানববন্ধন

ঢাকা: শারদীয় দুর্গাপূজায় একদিনের পরিবর্তে তিনদিনের সরকারি ছুটির দাবিতে মানববন্ধন করেছে ‘শারদীয় দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি বাস্তবায়ন জাতীয় কমিটি’।

শুক্রবার (২৯ জুন) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায় বলেন, এর আগেও বর্তমান সরকারের কাছে দুর্গাপূজায় একদিনের পরিবর্তে তিনদিনের সরকারি ছুটির দাবি জানানো হলেও কোনও সাড়া পাওয়া যায়নি। তবে সরকার এবার আমাদের দাবি পূরণ করবে বলে আশা করছি।

তিনি আরো বলেন, শারদীয় দুর্গোৎসব শুধু হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান নয়, এটি সমগ্র বাঙালি জাতির ঐক্য ও মিলনের উৎসব। আমাদেরকে ধর্মীয় রীতিনীতি মেনে পাঁচদিন দুর্গাপূজা উদযাপন করতে হয়। দুর্গাপূজার সপ্তমী, অষ্টমী ও নবমীতে মূল উৎসব হয়।

হিন্দু মহাজোটের সভাপতি বলেন, দিনরাত পূজার কাজে ব্যস্ত থেকে ধর্মীয় অনুশাসন মেনে সার্থকভাবে পূজা সম্প্রদান করতে হয়। মা-বাবা, সন্তান ও আত্মীয়সহ সবাই একসঙ্গে মিলিত হওয়ার সুযোগ পায়। কিন্তু সরকারি ছুটি কম হওয়ায় সেই আনন্দ তেমন একটা উপভোগ্য হয় না।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নির্বাহী মহাসচিব পলাশ কান্তি দে, বাংলাদেশ হিন্দু পরিষদের সভাপতি দীপঙ্কর শিকদার দিপু, সাধারণ সম্পাদক সাজন মিশ্র, জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির সভাপতি অধ্যাপক নীরেন্দ্রনাথ বিশ্বাস।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!