• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘দুর্নীতি রোধে শুদ্ধি অভিযান চলবে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৬, ২০১৯, ০৪:৪৩ পিএম
‘দুর্নীতি রোধে শুদ্ধি অভিযান চলবে’

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দুর্নীতি রোধে স্বাস্থ্য খাতের সব জায়গায় শুদ্ধি অভিযান পরিচালনা করা হবে।   

বুধবার (১৬ জানুয়ারি) সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ‘আগামী ১০০ দিনের কর্মসূচি’ নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।    

স্বাস্থ্য অধিদপ্তরের ৫ কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পেয়েছে দুদক। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, কেউ অন্যায় করলে তার বিরুদ্ধে দেশের আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া হবে। ইতোমধ্যে আমরা একজনকে সাসপেন্ড করেছি, আস্তে আস্তে এই শুদ্ধি অভিযান সব জায়গায় হবে ইনশাআল্লাহ। যাতে ভাল পরিবেশ আপনারা পান। অল্প সময়ের মধ্যে তা দেখতে পাবেন।          

প্রসঙ্গত দু্র্নীতির অভিযোগ ওঠায় সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল অ্যাডুকেশন শাখার হিসাব রক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। দুদক জানিয়েছে গুলশান, বনানী, বারিধারায় ২০টিসহ সারাদেশে প্লট-বাড়ি কেনায় সেঞ্চুরি করেছেন তিনি।

আবজাল শুধু দেশেই নয়; সম্পদের পাহাড় গড়েছেন মালয়েশিয়া, অস্ট্রেলিয়া, কানাডা ও যুক্তরাষ্ট্রেও। দেশে-বিদেশে তার মোট সম্পদকে টাকায় হিসাব করতে হিমশিম খাচ্ছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা। ২৪ বছরের চাকরি জীবনে ১৫ হাজার কোটি টাকার মতো সম্পদ অর্জন তার।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!