• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
সন্ত্রাস-জঙ্গিবাদের মতো

দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৭, ২০১৯, ১১:৩১ এএম
দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে

ঢাকা: সন্ত্রাস-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স নীতি অব্যাহত থাকবে বলে জানেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকালে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার পর জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রথম অফিস করে তিনি এ কথা বলেন।

এ ছাড়া পাঁচ বিভাগ ও মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন তিনি। এর আগে সকাল ১০টায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে যান শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, ‘আমরা যেমন জঙ্গি, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছি, ঠিক তেমনি দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ ঘোষণা করলাম।’

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘প্রতিটি বিভাগে সুশাসন নিশ্চিত করতে হবে। দুর্নীতিমুক্ত সেবা প্রদান নিশ্চিত করতে হবে। কোনো পর্যায়েই যাতে দুর্নীতি না হয় তা ভালোভাবে দেখতে হবে।’

তিনি আরও বলেন, ‘সারা দেশের ও প্রশাসনের কেন্দ্রবিন্দু বা হার্ট হচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। কাজেই এই মন্ত্রণালয়ের আপনাদের অনেক সুচারুভাবে কাজ করতে হবে।’

মন্ত্রণালয়ের কর্মকর্তাদের পদোন্নতিসহ বিভিন্ন নথি, প্রকল্প ও ১০০ দিনের কর্মসূচি নিয়ে কর্মকর্তাদের সঙ্গে তিনি আলোচনা করার কথা রয়েছে। এসব বিষয়ে সিদ্ধান্ত ও দিকনির্দেশনাও দেবেন বলে জানা গেছে।

সূত্র জানায়, নিজের মন্ত্রণালয় ও বিভাগ ছাড়াও পর্যায়ক্রমে প্রতিটি মন্ত্রণালয়ই পরিদর্শন করবেন শেখ হাসিনা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন সরকার দায়িত্ব নিয়ে প্রতিটি মন্ত্রণালয় ১০০ দিনের কর্মসূচি ঘোষণা করছে। সেসব কর্মসূচিসহ মন্ত্রণালয়ের অন্যান্য কার্যক্রমের খোঁজখবরও নেবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সচিবালয় এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!