• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

দেখে নিন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের সূচি


ক্রীড়া ডেস্ক আগস্ট ২০, ২০১৯, ০৬:১৬ পিএম
দেখে নিন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের সূচি

ঢাকা: আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের জন্য মঙ্গলবার (২০ অগাস্ট) দল ঘোষণা করেছে আফগানিস্তান। ১৫ সদস্যের এই দলে নেই আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানদের সবশেষ টেস্টের দলে থাকা ছয় ক্রিকেটার।

টেস্টের পর জিম্বাবুয়েকে সঙ্গে নিয়ে আয়োজিত হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্যও ১৭ সদস্যের দল দিয়েছে আফগান বোর্ড। বিশ্বকাপের পর অধিনায়ক মনোনীত হওয়া লেগ স্পিনার রশিদ খান বাংলাদেশ সফর দিয়েই নেতৃত্বের আর্মব্যান্ড পড়বেন। 

টেস্ট দল থেকে বাদ পড়েছেন সম্প্রতি বোর্ড থেকে এক বছরের নিষেধাজ্ঞা পাওয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। জায়গা মেলেনি তারকা স্পিনার মুজিব উর রহমানেরও। তবে সাদা পোশাকে ফিরেছেন অভিজ্ঞ বাঁহাতি পেসার শাপুর জাদরান। তার পাশাপাশি জায়গা করে নিয়েছেন বাঁহাতি স্পিনার জহির খান, পেসার সৈয়দ শিরজাদ, উইকেটরক্ষক-ব্যাটসম্যান আফসার জাজাই এবং আফগানিস্তানের জার্সিতে আন্তর্জাতিক অভিষেকের অপেক্ষায় থাকা কাইস আহমেদ ও ইবরাহিম জাদরান।

বিশ্বকাপে আফগানদের নেতৃত্ব দেওয়া গুলবাদিন নাইব টেস্ট দলে না থাকলেও আছেন টি-টোয়েন্টি দলে। এখানে আছেন মুজিবও। দুই ফরম্যাটের দলে আছেন কেবল তিনজন। তারা হলেন- অধিনায়ক রশিদ খান, আসগর আফগান ও মোহাম্মদ নবি।আগামী ৫ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে শুরু হবে টেস্ট ম্যাচ। এরপর ত্রিদেশীয় সিরিজ মাঠে গড়াবে ১৩ সেপ্টেম্বর থেকে।

একমাত্র টেস্টর আফগানিস্তান দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, হাশমতউল্লাহ শহিদি, ইহসানউল্লাহ, ইকরাম আলি খিল, জাভেদ আহমাদি, মোহাম্মদ নবি, রহমত শাহ, ইয়ামিন আহমাদজাই, শাপুর জাদরান, ইবরাহিম জাদরান, জহির খান, সৈয়দ শিরজাদ, আফসার জাজাই, কাইস আহমেদ।

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আফগানিস্তান দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবি, হজরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরাফউদ্দিন আশরাফ, নাজিবউল্লাহ জাদরান, শহিদউল্লাহ কামাল, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ, শফিকউল্লাহ শাফাক, ফজল নিয়াজাই, দৌলত জাদরান, নাভিন উল হক, রহমানউল্লাহ গুলবাজ।

দেখে নিন টেস্ট এবং ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের সূচি:

৩০ আগস্ট : আফগানিস্তান এসে পৌঁছাবে ঢাকায়, চলে যাবে এমএ আজিজ স্টেডিয়াম, চট্টগ্রাম

১-২ সেপ্টেম্বর : দুদিনের প্রস্তুতি ম্যাচ (আফগানিস্তান বনাম বিসিবি একাদশ)

৫-৯ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট, ভেন্যু : চট্টগ্রাম

৮ সেপ্টেম্বর : জিম্বাবুয়ে এসে পৌঁছাবে ঢাকায়

১১ সেপ্টেম্বর : টি-টোয়েন্টি প্র্যাকটিস ম্যাচ, জিম্বাবুয়ে-বিসিবি একাদশ, ফতুল্লা 

১৩ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে, মিরপুর

১৪ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে, মিরপুর

১৫ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান, মিরপুর

১৮ সেপ্টেম্বর : বাংলাদেশ-জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২০ সেপ্টেম্বর : আফগানিস্তান-জিম্বাবুয়ে, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২১ সেপ্টেম্বর : বাংলাদেশ-আফগানিস্তান, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম

২৪ সেপ্টেম্বর : ফাইনাল, মিরপুর

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!