• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
মোদিকে প্রিয়াঙ্কা

দেশের লোককে বোকা বানানো বন্ধ করুন


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ২০, ২০১৯, ০৭:০৬ পিএম
দেশের লোককে বোকা বানানো বন্ধ করুন

ঢাকা : ব্লগ লিখে গান্ধী পরিবারকে তীব্র আক্রমণ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেসের বিরুদ্ধে পরিবারতান্ত্রিক রাজনীতি করার অভিযোগ আনেন তিনি। কিছুক্ষণের মধ্যেই পাল্টা তাঁকে আক্রমণ করে প্রিয়াঙ্কা বলেন, দেশের লোককে বোকা বানানো বন্ধ করুন প্রধানমন্ত্রী।

মোদি বলেন, একটি সরকার যখন দেশের আগে পরিবারকে গুরুত্ব দেয় তখন সেটা তার কাজ থেকেই স্পষ্ট বোঝা যায়। পরিবারকেন্দ্রিক রাজনীতির ফলে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলো। এর পাশাপাশি গান্ধী পরিবারকে সংসদ থেকে শুরু করে সংবাদ মাধ্যমকে নিয়ন্ত্রণ করার অভিযোগও আনেন দেশটির প্রধানমন্ত্রী।

তার এই বক্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে  প্রিয়াঙ্কা বলেন, বিজেপি নির্দিষ্ট পরিকল্পনা করে সাংবিধানিক সংস্থাগুলোকে দুর্বল করেছে। প্রধানমন্ত্রী দেশের মানুষকে বোকা ভাবা বন্ধ করুন।

কারও নাম উল্লেখ না করেই মোদী বলেন, ক্ষমতার দম্ভ যাদের অন্ধ করে দিয়েছে তাদের মনে হয় জোর করে সমালোচকদের মুখ বন্ধ করে দেওয়া যায়। ক্ষমতা মস্তিষ্কের মধ্যে প্রবেশ করে গেলে তাঁরা ভাবতে থাকেন মানুষকে বিভ্রান্ত করা সহজ। তারা ভয় দেখানোর চেষ্টাও করেন। কিন্তু ওরা যাই করুন আমরা ভয় পাচ্ছি না। আমাদের লড়াই জারি থাকবে।

নিজের ব্লগে মোদি আরও লেখেন, ১৯৪৭ সালের পর থেকে প্রতিরক্ষা ক্ষেত্রে একাধিক দুর্নীতি হয়েছে। ওরা জিপ দিয়ে শুরু করে আর শেষ করে বন্দুকে গিয়ে। প্রতিটি চুক্তির দালাল একটা পরিবারের সঙ্গেই যুক্ত। সূত্র : এনডিটিভি

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!