• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

‘দেশের সকল রেল পথকে ডুয়েল গেজে পরিণত করা হবে’


কুড়িগ্রাম প্রতিনিধি মার্চ ২২, ২০১৯, ০৭:৫৪ পিএম
‘দেশের সকল রেল পথকে ডুয়েল গেজে পরিণত করা হবে’

ছবি : সোনালীনিউজ

কুড়িগ্রাম : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আলাদা করে রেল মন্ত্রণালয় করে বহুবিধ প্রকল্প গ্রহন করেছি। পুরাতন রেল লাইনগুলোকে সংস্কার করে নতুন রেল লাইন প্রতিস্থাপন করেছি। যে সকল জেলায় রেল যোগাযোগ নেই সে সকল জেলায় রেল লাইন সম্প্রসারণ করবো।

কুড়িগ্রামের রেল যোগাযোগ প্রসঙ্গে তিনি আরো বলেন, এ জেলায় এক সময় রেল যোগাযোগ ভালো ছিল সেগুলোকে পুনরুদ্ধার কাজ হাত দিয়েছি। রেল ব্যবস্থা বর্তমানে আছে কোনোটা ব্রডগেজ, কোনোটা মিটার গেজ। বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে দেশের সমস্ত রেল পথকে ডুয়েল গেজে পরিণত করা হবে। যাতে দুই ধরনের ট্রেনই চলাচল করতে পারে। রেল লাইনগুলোকে সোজাসুজি করা হবে। এ ধরনের অনেকগুলো প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ বছরের মধ্যে সাড়ে ৫শ যাত্রীবাহী কোচ নিয়ে আসা হবে। একশ’র মতো রেলের ইঞ্জিন নিয়ে আসা হবে। অনতিবিলম্বে কুড়িগ্রামের মানুষের রেলের ব্যাপারে যে দাব্গুলো আছে তা পূরণ করা হবে।

মন্ত্রী শুক্রবার (২২ মার্চ) বিকেলে কুড়িগ্রামের নতুন রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলীসহ রেলের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!