• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ধইরে দেবানে’, কী বুঝেছিলেন শাই হোপ?


ক্রীড়া ডেস্ক জুন ১৮, ২০১৯, ০৯:৪২ পিএম
‘ধইরে দেবানে’, কী বুঝেছিলেন শাই হোপ?

ছবি সংগৃহীত

ঢাকা: গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। ৩২২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখেই ৭ উইকেটের বিশাল জয় তুলে নেয় তারা।

ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিং ইনিংস তখনো শেষ হয়নি। ঠিক এক ওভার বাকি। মোস্তাফিজের শিকার হয়ে সাজঘরে ফিরে যাচ্ছেন ক্যারিবীয় দলের সর্বোচ্চ স্কোরার শাই হোপ (৯৬)। বাউন্ডারি লাইন অতিক্রম করার সময় হঠাৎ থমকে গেলেন তিনি।

সামনে বাংলাদেশ সমর্থকদের জটলা। লাল-সবুজ জার্সি গায়ে টাইগার সমর্থকরা হইচই করছেন। সেখানে একজনের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ‘ধইরে দেবানে’। বেশ কিছুক্ষণ সেটির দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকলেন হোপ।

উইন্ডিজ তারকা বাংলায় লেখা সেই প্ল্যাকার্ডের ভাষা বুঝেছেন কিনা- সেটা একমাত্র তিনিই জানেন! বুঝলেও মনে মনে কী ভেবেছিলেন তাও অবশ্য জানার উপায় নেই। বোধগম্য হলেও হয়ত তার মনে অন্তত এটা হয়নি যে, ৩০০ প্লাস রান করে এভাবে ধরা খেতে হবে তাদের।

অন্যথায় হয়ত ‘ধইরে দেবানে’ প্ল্যাকার্ড লেখা ছবিটি নিজেদের ওয়েবসাইটে শেয়ার করত না উইন্ডিজ ক্রিকেট বোর্ড। ম্যাচ চলাকালীন সেই ছবিই আবার নিজেদের ওয়েবসাইটে দেয় আইসিসি। ম্যাচের ফল এমন হবে জানলে এই ছবি ক্যারিবীয় বোর্ড শেয়ার করত কিনা কে জানে?

সোমবার টনটনে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ৩২১ রানের পাহাড় গড়ে ক্যারিবীয়রা। জবাবে সাকিবের (১২৪*) ও লিটনের (৯৬*) অনন্য ইনিংসে ৭ উইকেট এবং ৫১ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!