• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘ধর্ষকরা পুরুষ জাতির লজ্জা’


ইবি প্রতিনিধি এপ্রিল ১৭, ২০১৯, ০৬:০৫ পিএম
‘ধর্ষকরা পুরুষ জাতির লজ্জা’

কুষ্টিয়া: ‘ধর্ষকরা পুরুষ জাতির লজ্জা, তাদের কোন জাত-পাত নেই। আজ ধর্ষকরা সহজে রাজনৈতিক আশ্রয়ে ছাড় পেয়ে যাচ্ছে। ধর্ষকদের রাজনৈতিক আশ্রয় দেয়া বন্ধ করুন। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি করুন।’

বুধবার (১৭ এপ্রিল) দুপুর ১২টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌন নিপিড়নের প্রতিবাদে মানববন্ধনে এসব কথা বলেন বক্তারা।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের আলোকিত অংশ। এখান থেকে দেশের উচ্চশিক্ষিত ও মেধাবী মানুষগুলো বের হয়। কিন্তু সেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আজ যৌন নিপিড়নের শিকার হচ্ছে। এসব ঘটনার বেশীরভাগ ক্ষেত্রেই অভিযুক্তরা রাজনৈতিক আশ্রয়ে ছাড়া পেয়ে যাচ্ছে। এসব দ্রুত এসব ঘটনার সঠিক বিচার করা করুন একইসাথে ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করার দাবি জানান বক্তারা।

এ সময় মানববন্ধননে শিক্ষার্থীদের হাতে, “নিরাপদ স্বদেশ আমার অধিকার মুজিবনগর দিবসের অঙ্গিকার, নিরাপদ শিক্ষা প্রতিষ্ঠান চাই, চবি-নোবিপ্রবি নেক্সট?, বাসে চবি রাস্তায় নোবিপ্রবি পরে কোথায় কিভাবে?, ধর্ষকের জাত নাই আমরা তার ফাঁসি চাই, মা-বোনদের জন্য নিরাপদ দেশ আমার অধিকার, নীতি বাক্যের দিন শেষ রুখে দাড়াও বাংলাদেশ, ধর্ষকরা দেশ-জাতির কলঙ্ক তাদের নাগরিকত্ব বাতিল করুন, মুজিবনগর দিবসে সবার নিরাপত্তা চাই” ইত্যাদি শ্লোগান সম্বলিত ফেস্টুন দেখা যায়।

শামিমুল ইসলাম সুমনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, বাংলা বিভাগের ফেরদাউসুর রহমান সোহাগ, জি কে সাদিক, দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিস বিভাগের শাহজালাল সোহাগ, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মোশাররফ হোসেন নীল, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পিয়াস প্রমুখ।

জানা যায়, গত ১১ এপ্রিল বিকেলে চট্টগ্রাম নগরীতে বাসে ধর্ষনের চেষ্টাকালে চলন্ত বাস থেকে লাফিয়ে জীবন বাচাঁন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্রী। এদিকে মঙ্গলবার (১৬ এপ্রিল) নোয়াখালী সদর থানায় যৌন হয়রানি ও হত্যার উদ্দেশ্যে হামলার একটি মামলা করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের এক ছাত্রী।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!