• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ধর্ষণের ৪৪ বছর পর অভিযোগ


বিনোদন ডেস্ক নভেম্বর ১২, ২০১৯, ০২:০৩ পিএম
ধর্ষণের ৪৪ বছর পর অভিযোগ

ঢাকা : ধর্ষণের ৪৪ বছর পর অভিযোগ করেছেন ৬২ বছর বয়সী এক মহিলা। তার দাবি, ১৮ বছর বয়সে খ্যাতিমান পরিচালক রোমান পোলনস্কির কাছে ধর্ষণের শিকার হন। অভিযোগকারী ওই সাবেক মডেলের নাম ভ্যালনতিন মুনিয়ের।

এই মহিলা প্যারিসের এক সংবাদপত্রকে জানিয়েছেন, ১৯৭৫ সালে সুইজারল্যান্ডের বাড়িতে ডেকে তাকে ধর্ষণ করেন অস্কারজয়ী পরিচালক রোমান পোলানস্কি। তবে এ বিষয়ে পোলানস্কির আইনজীবী জানিয়েছেন, ওই মহিলার অভিযোগ অস্বীকার করেছেন পরিচালক।

মুনিয়েরের দাবি, পোলানস্কিকে চিনতেন না তিনি। এক বন্ধু তাকে পোলানস্কির বাড়িতে থাকার আমন্ত্রণ জানান। সেই রাতে পোলানস্কি তাকে নিজের ঘরে ডাকেন। ঘরে গিয়ে দেখেন, সম্পূর্ণ নগ্ন অবস্থায় রয়েছেন পোলানস্কি। ঘরে ঢোকার সঙ্গে সঙ্গে মুনিয়েরকে আঘাত করেন পোলানস্কি। এরপর জোর করে তাকে নগ্ন করে ফেলেন। একটি ট্যাবলেট খেতে দেন। তার পর ভ্যালেনতিনকে ধর্ষণ করেন।

মুনিয়ের জানিয়েছেন, ঘটনার পর কাঁদতে থাকেন পরিচালক। এমনকি, তার কাছে ক্ষমাও চেয়েছেন। প্রাণের ভয়ে নাকি এত দিন মুখ খোলেননি এই অভিনেত্রী। এর আগেও কয়েকবার পোলানস্কির বিরুদ্ধে যৌন নির্যাতন ও ধর্ষণের অভিযোগ উঠেছে। ৮৬ বছরের পরিচালকের বিরুদ্ধে ১৩ বছরের এক কিশোরীর সঙ্গে যৌনতার অভিযোগ আছে। ১৯৭৮ সালে সে ঘটনার কথা স্বীকার করার পর ৪৮ দিন জেলেও থাকতে হয়েছিল তাকে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!