• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ধোনি বাদ সাকিবকে দলে নিলেন শচীন


ক্রীড়া ডেস্ক জুলাই ১৭, ২০১৯, ০৩:৩৫ পিএম
ধোনি বাদ সাকিবকে দলে নিলেন শচীন

ঢাকা: তাকে ডাকা হয় ক্রিকেটের ‘ঈশ্বর’ বলে। শচীন টেন্ডুলকার যা-ই করেন না কেন সেটাই খবর। আর যদি বিশ্বকাপ শেষে নিজের পছন্দের সেরা একাদশ বাছেন তাহলে তো কোনো কথাই নেই। এই একাদশ জানার আগ্রহ মানুষের থাকবে সেটাই স্বাভাবিক।

বিশ্বকাপের পুরোটা সময় ধারাভাষ্য দিয়েছেন শচীন। মন দিয়ে দেখেছেন বেশিরভাগ ম্যাচ। সেই অনুযায়ি নিজের পছন্দ মতো একাদশ সাজিয়েছেন মাস্টার ব্লাস্টার। যেখানে তিনি ঠাঁই দিয়েছেন পাঁচ ভারতীয়কে। তবে এই পাঁচ ভারতীয়র মাঝে নেই ভারতকে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ এনে দেওয়া মহেন্দ্র সিং ধোনি। শচীন উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে একাদশে রেখেছেন ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে।

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরির মালিক বিশ্বকাপ চলাকালেই ধোনি মন্থর ব্যাটিংয়ের সমালোচনা করেছিলেন। অনুমিতভাবেই শচীন তার দল থেকে বাদ দিয়েছেন ধোনিকে। ভারত থেকে পাঁচ জন হলেন, রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও জশপ্রীত বুমরাহ।

শচীন অধিনায়ক করেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। অধিনায়ক তিন নম্বরে ব্যাট করবেন। চার নম্বরে বিরাট কোহালি। এর পরে তিনি পর্যায়ক্রমে রেখেছেন চার অলরাউন্ডারকে- সাকিব আল হাসান, বেন স্টোকস, হার্দিক পাণ্ডিয়া ও রবীন্দ্র জাদেজা।

শচীনের বোলিং বিভাগে জায়গা পেয়েছেন তিন পেসার। তাঁরা হলেন, মিচেল স্টার্ক, জোফরা আর্চার, ও যশপ্রীত বুমরাহ। শচীন শুধু সেরা একাদশই বাছেননি, আইসিসিকে পরামর্শও দিয়েছেন। বিশ্বকাপ ফাইনালে সব চেয়ে বেশি বাউন্ডারি মারার ভিত্তিতে ইংল্যান্ডের চ্যাম্পিয়ন হওয়ার নিয়ম ভালো লাগেনি তার। শচীন জানিয়েছেন, সুপার ওভারে ইংল্যান্ড বনাম নিউজ়িল্যান্ডের ফাইনাল ‘টাই’ হওয়ার পরে আরও একটা সুপার ওভারের সাহায্য নেওয়া যেত,‘ বিশ্বকাপ কোন দেশের হাতে যাবে, ঠিক করতে গিয়ে কোন দল কত বেশি বাউন্ডারি মেরেছে, তার ভিত্তিতে জয়-পরাজয়ের নিষ্পত্তি হয়েছে। আমার মতে আরও একটি সুপার ওভারের সাহায্য নেওয়াই যেত। শুধু বিশ্বকাপের ফাইনাল বলেই নয়। সব ম্যাচই সমান গুরুত্বপূর্ণ।’

শচীনের পছন্দের একাদশ: রোহিত শর্মা, জনি বেয়ারস্টো (উইকেটকিপার), কেন উইলিয়ামসন (অধিনায়ক), বিরাট কোহলি, সাকিব আল হাসান, বেন স্টোকস, হার্দিক পাণ্ডিয়, রবীন্দ্র জাদেজা, মিচেল স্টার্ক, জোফরা আর্চার, জশপ্রীত বুমরাহ।  

সোনালীনিউজ/আরআইবি/

 

Wordbridge School
Link copied!