• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ধোনিকে চা খাওয়ানোর গল্প শোনালেন বাংলাদেশের বুলু ভাই


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২২, ২০১৯, ১০:১৪ এএম
ধোনিকে চা খাওয়ানোর গল্প শোনালেন বাংলাদেশের বুলু ভাই

ঢাকা : বাংলাদেশের পাড়ভক্ত তিনি। বাংলাদেশের খেলা হলেই তিনি ছুটে চলেন। বাংলাদেশের সবুজ জার্সি ও মাথায় লাল টুপি পড়ে এবারও তিনি হাজির হয়েছেন কলকাতায়। নাম তার বুলুচরণ ঘোষ।  যদিও ‘বুলু ভাই’ নামেই পরিচিতি বেশি।

হাতে সবসময় একটা অ্যালবাম নিয়ে ঘোরেন তিনি। যাতে রয়েছে অজস্র ছবি। কোনওটায় তিনি চা খাওয়াচ্ছেন মহেন্দ্র সিং ধোনিকে।  কোনওটায় আবার লিওনেল মেসির পাশে তিনি। অনেক ছবি। সঙ্গে অনেক গল্প।

শুধু ধোনি নন, সুরেশ রায়না থেকে রবি শাস্ত্রী, সবাই তাঁর হাতে তৈরি চায়ের ভক্ত বলে দাবি করলেন বুলু ভাই। বিদেশিদের মধ্যে ক্রিস গেইল, কুমার সাঙ্গাকারা, শহীদ আফ্রিদি-সবাইকেই চায়ের নেশা ধরিয়ে দিয়েছেন তিনি। তবে তিনি ভক্ত একজনেরই। মহেন্দ্র সিং ধোনি।

বুলু-ভাইয়ের কথায়, ‘আদা কম দিয়ে লেবু বেশি দিয়ে চা করতে বলত ধোনি।  একবার সেটা বানিয়ে আনার পর সেটাই বার বার করে আনতে বলল।  শুধু ধোনিই নয়, শাস্ত্রীরাও সেই চা চাইতে থাকল।  আমি মাঠের মধ্যেই তা বানিয়ে আনতাম। ওরা তো আমার ফ্লাস্কটা নিয়ে গিয়ে পুরোটা শেষ করে ফেলল।  ধোনি তো আমার জামায় অটোগ্রাফও দিয়েছিল।’

মেসি ও ধোনির সঙ্গে বুলু ভাই

কিছুদিন আগেই এসেছিলেন কলকাতায়। ভারত বনাম বাংলাদেশের বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচে হাজির ছিলেন যুবভারতী স্টেডিয়ামে। এ বার ফুটবল ছেড়ে ফোকাস ক্রিকেটে। ইডেনে ঐতিহাসিক গোলাপি বলে দিন-রাতের টেস্টে বাংলাদেশকে সমর্থন জানাতে। মাঠকর্মী হওয়ায় বাংলাদেশ দলের সঙ্গে সম্পর্ক দারুণ। মিডিয়া মহলেও দুর্দান্ত জনপ্রিয় তিনি।

ইডেন টেস্টে বুলু ভাই অবশ্য ধোনিকে চা খাওয়াতে পারছেন না। অনেকদিন হয়ে গিয়েছে টেস্ট দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ক্যাপ্টেন কুল। তবে বিরাট কোহলিকে অবশ্যই চা খাওয়াতে চান। কিন্তু তার জন্য তো চা বানাতে হবে। ইডেনে চা তৈরির সরঞ্জাম নিয়ে প্রবেশের নিয়ম নেই। বুলু-ভাই তাই জায়গা খুঁজছেন, ‘কোথায় চা বানাই বলুন তো!’

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!