• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নতুন আইসিটি মন্ত্রী মুহিত!


বিশেষ প্রতিনিধি ফেব্রুয়ারি ২২, ২০১৮, ০৩:৫০ পিএম
নতুন আইসিটি মন্ত্রী মুহিত!

ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী হিসেবে পরিচয় দিচ্ছে বেসিস! এ নিয়ে চারদিকে নতুন কানাঘুষা শুরু হয়েছে! তাহলে মুহিত নতুন আইসিটি মন্ত্রী?

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ৩টায় বেসিস থেকে বিভিন্ন গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়। বেসিস সফটএক্সপো-২০১৮ উপলক্ষে পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।

পাঠানো এই সংবাদ বিজ্ঞপ্তিতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী হিসেবে উল্লেখ করা হয়। একই বিজ্ঞপ্তিতে বিশেষ অতিথি ছিলেন নবনিযুক্ত আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ডিজাইনিং দ্য ফিউচার স্লোগান নিয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে বেসিস সফটএক্সপো ২০১৮। ২২-২৫ ফেব্রুয়ারি চারদিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেছেন প্রধান অতিথি মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী জনাব মোস্তাফা জব্বার। ’

সংবাদ বিজ্ঞপ্তিটিতে আবুল মাল আবদুল মুহিতকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। নাকি তিনি নতুন আইসিটি মন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছেন তা নিয়ে সংশয় কাটছে না। তবে সংবাদ বিজ্ঞপ্তি দেখলে স্পষ্টতই বোঝা যাচ্ছে, এটি একটি সাধারণ ভুল!

কারণ বিজ্ঞপ্তিটির এক পর্যায়ে বলা হয়, ‘অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বাংলাদেশের তথ্য-প্রযুক্তিখাতের অগ্রগতির সাক্ষ্য বহন করছে বেসিস সফটএক্সপো। এই সফটএক্সপোর মাধ্যমে বাংলাদেশের তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যে আন্তর্জাতিক মানের সেবা দিতে সক্ষম সেটা স্পষ্টতই বোঝা যাচ্ছে।’

বিষয়টি জানতে বেসিসের একাধিক কর্মকর্তাকে ফোন করা হলেও তারা কেউ কল রিসিভ করছেন না। তাই বিষয়টি নিয়ে তৈরি হওয়া প্রশ্নেরও উত্তর মেলেনি।

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!