• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

‘নতুন প্রজন্ম রক্ষায় মাদককে রুখতেই হবে’


নিজস্ব প্রতিবেদক মে ২০, ২০১৮, ০৮:৩১ পিএম
‘নতুন প্রজন্ম রক্ষায় মাদককে রুখতেই হবে’

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নতুন প্রজন্মকে রক্ষা করতে হলে মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতেই হবে। এজন্য মাদকের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে জনগনকে সম্পৃক্ত করা হচ্ছে।

তিনি বলেন, মাদক রোধে দেশব্যাপী এর বিরুদ্ধে প্রচার-প্রচারণাও চালানোর সঙ্গে সঙ্গে অভিযানও অব্যাহত রয়েছে। এক্ষেত্রে কোনো ছাড় নয়।

রোববার (২০ মে) দুপুরে রাজধানীর গুলিস্তানের জিরো পয়েন্টে ‘চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে’ শীর্ষক এলিট ফোর্স র‌্যাবের দেশব্যাপী সচেতনতা কার্যক্রম উদ্বোধনকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা অনুযায়ী দেশব্যাপী মাদকের বিরুদ্ধে অভিযান চলছে।

দেশজুড়ে মাদকের বর্তমান পরিস্থিতিতে উদ্বেগের কথা জানিয়ে তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ মেধাকে রক্ষা করতে মাদক দমন করতেই হবে। মাদকের বিরুদ্ধে পুলিশ-র‌্যাব সর্বত্র অভিযান পরিচালনা করছে এবং এটা সবসময় চলবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মাদকের খুচরা বিক্রেতা থেকে শুরু করে ডিলার সে যেই হোক, তাকে এ পেশা ছাড়তে হবে। কেউ আমাদের অপারেশনের বাইরে নয়। মাদকের শিকড়-বাকড়সহ তুলে নিয়ে আসবো।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারিসহ পুলিশ ও র‌্যাবের সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!