• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নতুন বছরে নতুন পরিচয়ে আসছেন মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৩১, ২০১৮, ০৮:২২ পিএম
নতুন বছরে নতুন পরিচয়ে আসছেন মাশরাফি

ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদ। এখনও দলের গুরুত্বপুর্ণ পারফরমার। দলের প্রয়োজনে যেমন উইকেট নিয়ে ব্রেক থ্রু এনে দেন, তেমনই ব্যাট হাতেও জ্বলে উঠেন। আগামী ওয়ানডে বিশ্বকাপেও বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন। বলছিলাম মাশরাফি বিন মর্তুজার কথা। যিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশাল ব্যবধানে জয়লাভ করে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তাই নতুন বছরে নতুন পরিচয়ে হাজির হতে যাচ্ছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই ক্রিকেটার।  

রোববার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মাশরাফি। সোমবার সকাল থেকেই ভক্ত সমর্থকরা ফুল নিয়ে হাজির হচ্ছেন ম্যাশের কাছে। হাজারো সমর্থেদের নিয়ে দুপুর ১টার দিকে শহরের তাহেরা কমিউনিটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। এ সময় মাশরাফি বলেন, ‘দেশের জন্য যেমন খেলেছি, তেমনি রাজনীতিক হিসেবে দেশের সেবা করতে চাই।’

বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক বলেন, নির্বাচনের প্রচার-প্রচারণার সময় আমি বিভিন্ন এলাকা ঘুরেছি। সাধারণ মানুষের চাহিদা ও সমস্যা অনুধাবন করার চেষ্টা করেছি। নড়াইলে বিভিন্ন রাস্তা-ঘাট কাঁচা ও ভাঙাচুরা। বিগত সময়ে নড়াইলের বিভিন্ন সেক্টরে উন্নয়ন হয়েছে। তবুও অনেক জায়গায় সমস্যা কিছু রয়েছে। মানুষের সমষ্টিগত চাহিদা বিবেচনা করে এসব সমস্যার সমাধানে উদ্যোগ নেওয়া হবে। ’

মাশরাফি বলেন, নির্বাচনের আগে তিনি নড়াইলকে আগামী প্রজন্মের জন্য দেশের অন্যতম শ্রেষ্ঠ বাসযোগ্য স্থান হিসেবে গড়ে তুলতে যে স্বপ্ন দেখিয়েছেন, তা বাস্তবায়নে মানুষের সার্বিক সহযোগিতা কামনা করেন। তিনি কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা, খেলাধুলার উন্নয়নসহ মাদক ও দুর্নীতিমুক্ত মুক্ত সমাজ গঠনে বিশেষ ভূমিকা রাখতে চান।

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীকে নির্বাচন করেন। সবগুলো কেন্দ্রের বেসরকারি ফলাফলে জানা গেছে, ২ লাখ ৬৬ হাজার ২শত ১২ ভোটের ব্যবধানে এই আসনে নির্বাচিত হয়েছেন ম্যাশ। তিনি পেয়েছেন ২,৭১,২১০টি ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন ৭,৮৮৩ ভোট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!