• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নভেম্বরজুড়ে সুন্দরবনে সীমিত আকারে পর্যটন


খুলনা ব্যুরো নভেম্বর ১৩, ২০১৯, ১২:৫৯ পিএম
নভেম্বরজুড়ে সুন্দরবনে সীমিত আকারে পর্যটন

খুলনা : চলতি নভেম্বর মাসজুড়ে সুন্দরবনে সীমিত আকারে পর্যটন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া আগামী ২৫ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত তিন দিন পর্যটন বন্ধ রাখারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) বেলা ১১টায় খুলনার বন ভবনে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের (টোয়াস) সঙ্গে বন বিভাগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সুন্দরবন পশ্চিম বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. বশিরুল আল মামুন জানান, পানিতে যেহেতু কোনো সমস্যা নেই, তাই জেলেদের জন্যও পাস পারমিট দেওয়া হবে।

খুলনার বন সংরক্ষক (সিএফ) মঈনুদ্দিন খান বলেন, সুন্দরবনে আগামী ২৪ নভেম্বর পর্যন্ত সীমিত আকারে পর্যটন চলবে। কারণ, রাসমেলার আগে ট্যুর অপারেটররা পর্যটক বুকিং নিয়েছিলেন। সেগুলো ছাড়ার জন্যই নভেম্বর মাসে পর্যটন সীমিত করা হচ্ছে। আর ২৫ থেকে ২৭ নভেম্বর এ তিন দিন পর্যটন বন্ধ রাখা হবে।

তিনি বলেন, ইলিশ নিষেধাজ্ঞার কারণে জেলেদের দুই দফায় মাছ শিকার বন্ধ ছিল। এ কারণে জেলেদের জন্য গতকাল থেকে পাস পারমিট দেওয়া চালু করা হয়েছে।

সভায় বন সংরক্ষক (খুলনা) মো. মঈনুদ্দিন খান, সুন্দরবন পশ্চিম বিভাগীয় বন কর্মকর্তা বশিরুল আল মামুন, সুন্দরবন পূর্ব বিভাগের কর্মকর্তা মাহমুদুল হাসান, ট্যুর অপারেটর অব সুন্দরবনের আহ্বায়ক মঈনুল ইসলাম জমাদ্দার, যুগ্ম আহ্বায়ক নাজমুল আজম ডেভিডসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!