• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নাইজেরিয়ায় বোকো হারামের কবল থেকে ৮ শতাধিক বন্দি মু


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৫, ২০১৬, ০৬:৪৮ পিএম
নাইজেরিয়ায় বোকো হারামের কবল থেকে ৮ শতাধিক বন্দি মু

 

আন্তর্জাতিক ডেস্ক

নাইজেরিয়ার সামরিক বাহিনী অভিযান চালিয়ে জঙ্গি সংগঠন বোকো হারামের কাছ থেকে ৮ শতাধিক বন্দিকে মুক্ত করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

সেনাবাহিনী জানায়, দেশটির উত্তর-পূর্বাঞ্চল থেকে বোকো হারামের কাছে আটক আট শতাধিক বন্দিকে মুক্ত করা হয়েছে। সেনাবাহিনীর ‘ক্লিয়ারেন্স অপারেশন’ অভিযানে ২৫ বোকো হারাম সদস্য নিহত হয়েছেন এবং একজনকে জীবিত আটক করা হয়েছে।

সেনা মুখপাত্র কর্নেল সানি কুকাশেকা উসমান জানান, গত মঙ্গলবার ‘ক্লিয়ারেন্স অপারেশন’-এর অধীনে অভিযান চালিয়ে কুসুম্মা গ্রাম থেকে ৫২০ জনকে মুক্ত করা হয়। এ সময় তিন বোকো হারাম সদস্য নিহত হন এবং একজনকে জীবিত আটক করা হয়।

গতকাল বৃহস্পতিবার নাইজেরীয় সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইটে প্রচারিত এক বিবৃতিতে বলা হয়, ‘ওই এলাকার ১১টি গ্রামে অভিযান চালিয়ে আরও ৩০৯ জনকে বোকো হারামের কবল থেকে মুক্ত করা হয়েছে।’ এসব অভিযানে ২২ সন্ত্রাসী নিহত হয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

নাইজেরিয়ার তথ্যমন্ত্রী লাই মোহাম্মদ কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে জানান, সেনা অভিযানের ফলে বোকো হারামের বড় হামলা চালানোর ক্ষমতা অনেক কমে এসেছে। বোকো হারামের তৎপরতাকে ভীষণ ক্ষয়ের সম্মুখীন হতে হয়েছে, আর এর ফলে তারা এখন আর বড় মাত্রার হামলা চালাতে সক্ষম নয়। আল-জাজিরা

সোনালীনিউজ/ঢাকা/মে

 

Wordbridge School
Link copied!