• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

‘নাকাব’-এ মুখিয়ে দর্শক, বাংলাদেশে মুক্তি নিয়ে জটিলতা!


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৮, ০৩:৩৭ পিএম
‘নাকাব’-এ মুখিয়ে দর্শক, বাংলাদেশে মুক্তি নিয়ে জটিলতা!

নাকাব-এ শাকিব খান সায়ন্তিকা ও নুসরাত

ঢাকা: বাংলাদেশে ২১ সেপ্টেম্বর শাকিব খান অভিনীত কলকতার সিনেমা ‘নাকাব’ আমদানির মাধ্যমে মুক্তির কথা রয়েছে আগামী ২১ সেপ্টেম্বর। তবে ওই তারিখে ছবিটি নিশ্চিত মুক্তি পাবে কিনা এ নিয়ে দেখা দিয়েছে জটিলতা।

‘নাকাব’ প্রযোজনা করেছে কলকাতার শীর্ষ স্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। ‘নাকাব’-এর মাধ্যমে প্রথমবার এই প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছেন বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খান। রাজিব বিশ্বাস পরিচালিত ‘নাকাব’-এ শাকিব খান অভিনয় করেছেন দ্বৈত চরিত্রে। মুক্তির আগেই দু-দেশের দর্শকদের কাছে আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছে ‘নাকাব’।

সেজন্য দর্শক মুখিয়ে আছেন ছবিটি দেখার জন্য। বিশেষ করে বাংলাদেশের সিনেমা হল মালিকরা ‘নাকাব’ প্রদর্শনের জন্য মাসখানেক আগেই বুকিং দিচ্ছিলেন। তবে ২১ সেম্টম্ব মুক্তি না পেলেও নাকাব কিছুটা দেড়িতে হলে মুক্তি মিলবে। বাংলাদেশে ছবিটি আমদানি করছে জাজ মাল্টিমিডিয়া। সিনেমাটি আমদানিকারক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ এমনটা জানিয়েছেন।

তিনি বলেন, ‘তথ্য প্রতিমন্ত্রীর টেবিলে ফাইল আটকে আছে কয়েকদিন ধরে। তিনি স্বাক্ষর না দেওয়া পর্যন্ত কিছুই চূড়ান্ত করে বলা যাচ্ছে না। আবদুল আজিজ বলেন, চেয়েছিলাম ২১ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের পাশাপাশি একযোগে বাংলাদেশেও মুক্তি দিতে। কিন্তু বাংলাদেশে ওই তারিখে মুক্তি দিতে পারব কিনা এখনও চূড়ান্ত হয়নি। তবে ‘নাকাব’ ছবির বিনিময়ে বাংলাদেশের ‘পাষাণ’ ছবিটি কলকাতায় যাচ্ছে।

আজিজ বলেন, ‘আমদানি করে কলকাতার ছবি বাংলাদেশের মুক্তি দিতে তথ্য মন্ত্রণালয় থেকে আমলাতান্ত্রিক জটিলতায় পড়তে হয়। এতে যথেষ্ট সময়ের প্রয়োজন। তারপর সেন্সরের চৌকাঠ পেরুনোও সময় সাপেক্ষ ব্যাপার। তাই সবদিক বিবেচনা করে ২১ সেপ্টেম্বর ‘নাকাব’ বাংলাদেশে মুক্তি নিয়ে জটিলতা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ২১ সেপ্টেম্বর বাংলাদেশে ‘নাকাব’ মুক্তি না পেলেও ওইদিন কলকাতায় মুক্তি পাবে সিনেমাটি। এদিকে রবিবার (১৬ সেপ্টেম্বর) বাংলাদেশে নাকাবের প্রচারণায় আসার কথা ছিল ছবির দুই নায়িকা নুসরাত জাহান ও সায়ন্তিকার। কিন্তু এদেশে ২১ সেপ্টেম্বর ছবি মুক্তিতে সংশয়ের কারণে কলকাতার জনপ্রিয় এই দুই নায়িকার ঢাকার সফর বাতিল করা হয়েছে।

সোনালীনিউজ/বিএইচ
 

Wordbridge School
Link copied!