• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নাটকীয়ভাবে বাংলাদেশের কাছে হারল ভারত


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৯:২৯ পিএম
নাটকীয়ভাবে বাংলাদেশের কাছে হারল ভারত

ঢাকা: আগের ম্যাচে ছোট লক্ষ্য তাড়া করতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। দ্বিতীয় ম্যাচে আর ব্যর্থ হতে হলো না সাইফ হাসানদের। লক্ষ্মৌতে শনিবার (২১ সেপ্টেম্বর) নাটকীয়ভাবে বাংলাদেশ ৫ রানের জয় তুলে নিয়েছে। এই জয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা। টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ বৃষ্টির বাধায় আটকে যায় ৩৪.৩ ওভারে। এরপর খেলা শুরু হলে ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রান তোলে। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮ রান। কিন্তু স্বাগতিকরা আটকে যায় ২১২ রানে। শেষ অবধি নাটকীয়ভাবেই ম্যাচটা জিতল বাংলাদেশ।

ওপেনার মেহেদি হাসান-সাইফ হাসান গড়েন ৫২ রানের উদ্বোধনী জুটি। মেহেদি ফেরেন ৩৬ বলে ২৫ রানে। এরপর দ্বিতীয় উইকেটে সাইফ ও ফারদিন হাসান জমা করেন ৭৫ রান। সাইফ ৯২ বলে ৬৪ রান করেন। শেষ দিকে ফারদিন আর ইয়াসির আলি লড়েছেন। ৭২ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন ফারদিন।
বৃষ্টির পর ভারতের সামনে ছিল বলে বলে রান করার চ্যালেঞ্জ। অবশ্য শুরুটাও ছিল বেশ। ৭৭ রান তোলেন দুই ওপেনার। যাশাভি জৈসওয়ালকে ৩৪ রানে ফেরান স্পিনার তানভির ইসলাম। অন্য ওপেনার মাধব কৌশিক ৩৪ তুলেই রান আউট।

এরপর বেলুর রাভি শরত ও চারে নামা প্রিয়ম গার্গ দাপটে ব্যাট করে চাপে ফেলে দেন বাংলাদেশকে। ৩৮ বলে ৫৫ রান করে ফেরেন শরত। ৫১ বলে ৫৩ রান করা প্রিয়ম আউট হতেই ম্যাচের দৃশ্যপট পাল্টে যায়। সাইফ-সুমন খান আর আবু হায়দারের বোলিংয়ে শেষটা ছিল বাংলাদেশের। ৫ রানের দারুণ জয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সোমবার হবে সিরিজের তৃতীয় ওয়ানডে। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!