• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নাটোর-৩ আসনে লড়ছেন যারা


মো. আবু জাফর সিদ্দিকী, নাটোর ডিসেম্বর ১৯, ২০১৮, ০৪:৪১ পিএম
নাটোর-৩ আসনে লড়ছেন যারা

ছবি : সোনালীনিউজ

নাটোর : একাদশ সংসদ নির্বাচনে নাটোর-৩ সিংড়া সংসদীয় আসনে প্রার্থী ৫ জন। সারাদেশের ন্যায় সিংড়াতেও বইছে নির্বাচনী আমেজ। প্রার্থীরা প্রতীক বরাদ্দের পরই শুরু করেছে ভোটের প্রচারণা। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ অন্য দলের মনোনীত প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

সিংড়া উপজেলা নিয়ে গঠিত নাটোর-৩ আসনে নৌকার প্রার্থী আইসিটি প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. জুনাইদ আহমেদ পলক, ধানের শীষ প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক দাউদার মাহমুদ, এবং লাঙলের প্রার্থী উপজেলা জাতীয় পার্টির আহবায়ক প্রকৌশলী আনিসুর রহমান। এ আসনে বিকল্প ধারার প্রার্থী মঞ্জুরুল আলম হাসু ও ইসলামী আন্দোলন থেকে নির্বাচন করবেন শাহ মোস্তফা ওয়ালিউল্লাহ সেলিম।

নব্বইয়ের রাজনৈতিক পটপরিবর্তনের পর ১৯৯১ সালের নির্বাচন থেকে শুরু করে ২০০১ সালের নির্বাচন পর্যন্ত প্রতিটি নির্বাচনে জয়লাভ করেন বিএনপি ও জামায়াতে ইসলামীর প্রার্থীরা। ২০০৮ সালের নির্বাচনে বিএনপির দূর্গে প্রথম আঘাত হানে আওয়ামী লীগ।

১৯৯১ সালে এমপি হোন জামায়াতে ইসলামীর আবু বক্কর, ১৯৯৬ ও ২০০১ সালে বিএনপির অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ। কিন্তু ২০০৮ সালের নির্বাচনে ভোটের হিসাব পাল্টে যায়। সেইবার ঝলক দেখান আওয়ামী লীগের তরুণ নেতা অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।

সর্বশেষ ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপি জোট নির্বাচনে না আসায় ওয়ার্কার্স পার্টির মিজানুর রহমানকে হারিয়ে পলক বিজয়ী হন এবং সিংড়ার ইতিহাসে প্রতিমন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় প্রথম নাম লেখান।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!