• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নারীর মন পেতে সবজি খান!


নিউজ ডেস্ক ডিসেম্বর ১৫, ২০১৮, ০৯:৪২ পিএম
নারীর মন পেতে সবজি খান!

ঢাকা : সবজি দেখলেই খাওয়ার ইচ্ছে চলে যায়? তাহলে আপনার জন্য অপেক্ষা করছে দুঃসংবাদ। কারণ, গবেষণায় জানা গেছে যারা বেশি সবজি এবং ফল খান, তাদেরকেই নারীরা বেশি পছন্দ করেন। অবাক হচ্ছেন তো?

সাম্প্রতিক একটি গবেষণায় জানা গেছে যে, যেসব পুরুষ পর্যাপ্ত পরিমাণে ফল এবং সবজি খান, তাদের শরীরের গন্ধ নারীদের পছন্দ। আর যাদের অতিরিক্ত কার্বোহাইড্রেট (ভাত,পাস্তা, পাউরুটি ইত্যাদি) খাওয়ার অভ্যাস, তারা নারীদের কাছে কম আকর্ষণীয়।

গবেষকরা জানান, শরীরের ঘামের মাধ্যমে খাদ্যাভ্যাস এবং স্বাস্থ্যের অবস্থা বোঝা সম্ভব। বিপরীত লিঙ্গকে আকর্ষণের অন্যতম হাতিয়ার হলো শরীরের ঘ্রাণ। বিশেষ করে কোনো পুরুষকে পছন্দ করার ক্ষেত্রে নারীরা বেশ ভালোভাবেই খেয়াল করেন বিষয়টি। তাই সঠিক খাবার নির্বাচনের মাধ্যমে নিজেকে নারীর কাছে আকর্ষণীয় করে তোলা যায় বলে জানান, গবেষণাটির মূল লেখক, অস্ট্রেলিয়ার ম্যাকুয়ারি ইউনিভার্সিটির ইয়ান স্টিফেন।

জরিপটির জন্য গবেষকরা পুরুষ অংশগ্রহণকারীদের খাদ্যাভ্যাস সম্পর্কে ধারণা নিয়েছেন। এরপর তাদেরকে পরিষ্কার টি-শার্ট পরিয়ে লম্বা সময় ব্যায়াম করতে বলা হয়েছে ঘাম হওয়ার জন্য। এরপর নারী অংশগ্রহণকারীদেরকে বলা হয়েছে তাদের শরীরের গন্ধ নেয়ার জন্য। নারীরা যাদেরকে আকর্ষণীয় বলেছেন, দেখা গেছে তাদের খাবার তালিকায় সবজী এবং ফলের পরিমাণ বেশী থাকে।

যখন ঘাম হয় তখন ঘর্ম গ্রন্থিগুলো থেকে যে উপাদানটি নির্গত হয় তার কিন্তু কোনো বাজে গন্ধ নেই। ত্বকের ব্যাকটেরিয়ার কারণেই গন্ধ পরিবর্তন হয়। তাই স্বাস্থ্যকর খাবার খেলে খারাপ ব্যাকটেরিয়ার পরিমাণ কম থাকে, দুর্গন্ধও কম হয় শরীরে।

তাই গবেষকরা পরামর্শ দিয়েছেন, যদি সঙ্গীর খোজে থাকেন, তাহলে প্রথমেই দেখুন আপনার খাবার প্লেটে স্বাস্থ্যকর খাবার আছে কিনা। নাহলে সব চেষ্টাই বৃথা হওয়ার সম্ভাবনা থাকবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!