• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নারীর ৫৯-এর তুলনায় পুরুষের ৪১ শতাংশ!


লাইফস্টাইল ডেস্ক আগস্ট ২২, ২০১৭, ০৬:৫৪ পিএম
নারীর ৫৯-এর তুলনায় পুরুষের ৪১ শতাংশ!

ঢাকা: হলিউডের মুভিগুলোতে দেখা যায়, মেয়েদের চেয়ে ছেলেদের মধ্যে যৌনতা প্রবনতার আকাঙ্খা বেশি এবং নারীরা তা এড়িয়ে যেতে চায়। এটা শুধু সিনেমায় নয়, প্রায় সব সমাজেই এই ধারণা প্রবল যে, মেয়েদের থেকে ছেলেদের মধ্যে যৌন আগ্রহ বেশি দেখা যায়। সেই সুদূর প্রাচীনকাল থেকে এ পর্যন্ত এই ধারণাই চলে আসচে।

কিন্তু অনেকেই হয়ত জানে না এই ধারণা মোটেই ঠিক নয়। সম্প্রতি এক জরিপে যে তথ্য পাওয়া গেছে, তা শুনলে অনেকেই হয়ত অবাক হবেন। এত দিন পুরুষের মধ্যে যৌন চাহিদা বেশি বলে যে অভিযোগ করা হতো জরিপে ঠিক তার উল্টো তথ্য জানা গেছে।

জরিপ দেখা গেছে, পুরুষের চেয়ে নারীরা যৌনতায় বেশি আগ্রহী থাকে। জরিপটি চালিয়েছে ‘ভাউচার কোডস প্রো’ নামের একটি গবেষণা সংস্থা।

গবেষণায় বেশ কয়েকজন পুরষ ও নারীকে তাদের যৌন ইচ্ছা নিয়ে প্রশ্ন করা হয়েছিল এবং কয়েকদিন ধরে তাদের ব্যবহারও খুঁটিয়ে দেখা হয়। এতে দেখা যায়, নারীদের মধ্যে শতকরা ৫৯ শতাংশেরই যৌন চাহিদা সঙ্গীর তুলনায় বেশি। যেখানে পুরুষের তাদের সঙ্গীর তুলনায় বাড়তি যৌনতা চাহিদা রয়েছে মাত্র ৪১ শতাংশ।

এখানেই শেষ নয়, জরিপে আরো দেখা গেছে, যৌন চাহিদা পূরণ না হওয়া অনেক দম্পতির মধ্যে বিবাদও সৃষ্টি হয়েছে। গবেষকদের মতে, প্রতি পাঁচ দম্পতির এক দম্পতির মধ্যে যৌন চাহিদা পূরণ না হওয়ার কারণেই ঝামেলার সূত্রপাত হয়, যা পরবর্তীতে প্রকট আকার ধারণ করে।

এই কারণে অনেকে হীনমন্যতায় ভোগেন। আবার অনেকে কেউ মানসিক অবসাদের শিকার হন। অনেক ক্ষেতে দেখা যায়, যৌন চাহিদা মেটাতে কেউ কেউ পরকীয়ায় লিপ্ত হন। যেসব নারী ও পুরষ স্বীকার করেছেন তারা সঙ্গীর থেকে বাড়তি যৌনতা চান, তাদের মধ্যে শতকরা সাত শতাংশই পরকীয়ায় লিপ্ত। আবার তাদের মধ্যে অনেকে শরীরের চাহিদা মেটাতে সেক্স টয়ও ব্যবহার করে থাকেন।

ব্রিটিশ নারী-পুরুষের সম্পর্ক বিষয়ক এক গবেষণার অংশ হিসেবে চালানো এই জরিপে যৌন সম্পর্কের বিষয়ে ১৮ কিংবা তার চেয়ে বেশি বয়সী ২ হাজার ৩৮৩ জনকে প্রশ্ন করা হয়েছিল। তবে তারা আবার দীর্ঘদিন সম্পর্ক টিকিয়ে রাখতেও ইচ্ছুক বলে জানিয়েছেন।

জরিপে দেখা যায়, ২১ শতাংশ ব্রিটিশ দম্পতি যথেষ্ট যৌনতা না পেয়ে পরস্পরের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন। প্রতি পাঁচজনের তিনজন নারীই বর্তমানের চেয়ে বেশি যৌনতা চান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!