• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নাসিমকে নিয়ে কটূক্তিকারীদের মুক্তি চাইলেন পুত্রবধূ সাবরিনা


নিউজ ডেস্ক জুন ২২, ২০২০, ০২:৫২ পিএম
নাসিমকে নিয়ে কটূক্তিকারীদের মুক্তি চাইলেন পুত্রবধূ সাবরিনা

ছবি: সংগৃহীত

ঢাকা : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম নিয়ে কটূক্তিকারীদের মুক্তি চাইলেন পুত্রবধূ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাবরিনা সুলতানা চৌধুরী। মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাকে নিয়ে কটূক্তির অভিযোগে দেশের বিভিন্ন স্থানে অনেকের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা হয়েছে। ‍অনেকে গ্রেপ্তারও হয়েছেন। 

কিন্তু গ্রেফতার হওয়া ব্যক্তিদের মুক্তি দেওয়ার আহবান জানিয়ে মোহাম্মদ নাসিমের পুত্রবধূ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাবরিনা সুলতানা চৌধুরী ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। একইসঙ্গে তিনি ডিজিটাল আইনের বিপক্ষে তার অবস্থানের কথাও তুলে ধরেছেন। 

শনিবার ( ২০ জুন) তিনি ফেসবুকে পোস্ট গ্রেপ্তারকারীদের মুক্তি চান তিনি। 

ফেসবুকে তিনি লেখেন, ভীষণ মনোঃকষ্ট নিয়ে একটা পোস্ট দিয়েছিলাম নিজের বাবার অপমানে। তাতে গণতন্ত্র ব্যাহত হয়েছে। তারপর আমি নিজে চোখটা বন্ধ করে অনেকক্ষণ ভাবলাম যে বাবা থাকলে কি করতেন। উত্তরটা পেয়ে গেলাম। তিনি হাসতেন, বলতেন ক্ষমা করতে। গ্রেফতার বা শাস্তি কিছুই চাইতেন না। এরকমই মানুষ ছিলেন তিনি। আমি নিজেও কখনো পারিবারিক কিছু কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে আনিনি। একটা ছবি পর্যন্ত না। নিজে ১৩ দিন আইসিইউতে ছিলাম। বাবাকে হারালাম। তারপর এসব নিষ্ঠুর আচরণ। তাই উত্তেজিত হয়ে পড়েছিলাম। কোনো শাস্তি বা মামলা আমরা চাই না। এই আইনের বিরুদ্ধে আমি নিজেও দাঁড়িয়েছি। আর কোনো দলকানা মানুষও আমি নই। বাবা তাঁর শেষ সময় পর্যন্ত দেশের জন্যে কাজ করেছেন। তারপরও যদি তাঁর কোনো ভুল ত্রুটি হয়ে থাকে আপনারা তাঁকে ক্ষমা করবেন। কন্যা হিসেবে আমি দোয়া চাই ওনার জন্যে। হিংসা বিদ্বেষ কখনো ভালো কিছু হতে দেয় না। সকল শিক্ষক মুক্তি পান, ভালো থাকুন। গণতন্ত্রের পক্ষে লড়াই করা মানুষটা যেনো জান্নাতবাসী হোন। আমাকেও ক্ষমা করবেন সাময়িক উত্তেজনার জন্যে। আমিও যেনো আমার সীমিত সামর্থ্য মানুষের পাশে থাকতে পারি। ভালো থাকবেন আপনারা।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!