• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নাসিমের শারীরিক অবস্থার অবনতি


নিজস্ব প্রতিবেদক জুন ৬, ২০২০, ০১:৩৬ পিএম
নাসিমের শারীরিক অবস্থার অবনতি

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপির শারীরিক অবস্থার অবনতি হয়েছে। শুক্রবার ব্রেইন স্ট্রোক ও তার মস্তিষ্কে অস্ত্রোপচারের পর রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশনে রাখা হয়েছে তাকে। তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণের সময়সীমা ৪৮ ঘণ্টা থেকে বাড়িয়ে ৭২ ঘন্টা করেছেন চিকিৎসকরা। 

শনিবার (৬ জুন) সকালে মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক এমপি তানভীর শাকিল জয় এমন তথ্য জানিয়ে বলেন, ৭২ ঘণ্টা পার হলে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। পরিবারের পক্ষ থেকে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীর সুস্থতা কামনা করে আবারও দেশবাসীর দোয়া চেয়েছেন তানভীর শাকিল জয়। 

এর আগে শুক্রবার দুপুরে মোহাম্মদ নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচারের পর চিকিৎসকরা জানিয়েছিলেন, আরও দু’দিন (৪৮ ঘণ্টা) অচেতন অবস্থায় হাসপাতালের আইসিইউতে থাকতে হবে তাকে। এরপরই পরবর্তী সিদ্ধান্ত নেবেন তারা।

করোনায় আক্রান্ত হওয়ার পর গত সোমবার থেকে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মোহাম্মদ নাসিম। গত বৃহস্পতিবার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় শুক্রবার তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরের কথা ছিল। কিন্তু শুক্রবার ভোর সাড়ে ৫টায় ব্রেইন স্ট্রোক করায় অবস্থার অবনতি ঘটে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে তার মস্তিষ্কে সফল অস্ত্রোপচার করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাধিকবার নাসিমের ছেলে তানভীর শাকিল জয় এবং অস্ত্রোপচারকারী চিকিৎসক অধ্যাপক ডা. রাজিউল হককে ফোন করে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রীর সর্বশেষ শারীরিক অবস্থার বিষয়ে খোঁজ-খবর নেন। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী প্রয়োজনে উন্নত চিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ গ্রহণের আশ্বাসও দেন প্রধানমন্ত্রী।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!