• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নায়ক ফারুক আহত


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ১৫, ২০১৯, ০৬:৩০ পিএম
নায়ক ফারুক আহত

ঢাকা: ঢাকাই ছবির কিংবদন্তি নায়ক ও সংসদ সদস্য (ঢাকা-১৭) আকবর হোসেন পাঠান ফারুক আহত। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে মঞ্চ থেকে নামতে গিয়ে পা পিছলে পড়ে যান তিনি।

এ বিষয়ে জানা যায় রাজধানীর মহাখালীতে আই পি এইচ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘সুজন সখি’ খ্যাত নায়ক। কিন্তু মঞ্চ থেকে নামার সময় পা পিছলে পড়ে যান ফারুক।

দ্রুত তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এক্স-রে রিপোর্টে তার পায়ের গোড়ালির হাড়ে ফাটল দেখা গেছে। এখন বাসায় বিশ্রাম নিচ্ছেন তিনি।

গ্রাম বাংলার মানুষের প্রিয় এই নায়ক গেল নির্বাচনে (ঢাকা-১৭) থেকে বিপুল ভোটে বিজয়ী হন তিনি। নায়ক ফারুক স্কুলজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ১৯৬৬ সালে ছয়দফা আন্দোলনে যোগ দেন।

১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন ছিলেন। মুক্তিযুদ্ধ শেষে তিনি রাজনীতিতে মনোনিবেশ করতে চেয়েছিলেন। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপ্রেরণায় সিনেমায় নিয়মিত হন ফারুক।

নায়ক ফারুক ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত বেশির ভাগ চলচ্চিত্রই ব্যবসা সফল হয়।

নায়ক ফারুক অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনা ও ব্যবসায়ী হিসেবেও পরিচিত।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!