• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নিঃশর্ত ক্ষমা চাইলেন পাণ্ডিয়া, তবুও অনড় বোর্ড


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৫, ২০১৯, ১০:১০ পিএম
নিঃশর্ত ক্ষমা চাইলেন পাণ্ডিয়া, তবুও অনড় বোর্ড

ছবি: সংগৃহীত

ঢাকা: `কফি উইথ করণ’ -এ মেয়েদের নিয়ে বেফাঁস মন্তব্য করা দুই ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়া এবং লোকেশ রাহুল নিঃশর্ত ক্ষমা চাইলেন ভারতীয় বোর্ডের কাছে। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। বোর্ড তবু নিজের  মনোভাব ধরে রেখেছে। অন্তত দশ রাজ্য ক্রিকেট সংস্থা চাইল বিশেষ সাধারণ সভা ডেকে ওম্বুডসম্যান নিয়োগ করতে। নিয়োগ করে তার হাতে হার্দিক-রাহুলদের তদন্তের ভার দিতে।

ঠিক কী হয়েছে মঙ্গলবার? অস্ট্রেলিয়া থেকে ইতিমধ্যে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে৷ বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়া দুই ভারতীয় ক্রিকেটারকে। তাঁদের নতুন শোকজ নোটিসের জবাবও দিতে বলা হয়েছিল। সেই শোকজের জবাব এদিন দেন দু’জনেই। নিঃশর্ত ক্ষমা চেয়ে নেন নিজেদের টিভি শো’তে করা মন্তব্যের জন্য।

এরপর সিওএ প্রধান বিনোদ রাই, বোর্ড সিইও রাহুল জোহরিকে নির্দেশ দেন, একটা তদন্ত কমিটি গড়তে। হার্দিকদের বিচার করতে। কিন্তু তা নিয়ে নতুন নাটক বেঁধে যায়। আর এক সিওএ সদস্য ডায়না এডুলজি বলে দেন যে, তিনি ভয় পাচ্ছেন তদন্তের নামে না পুরো ব্যাপারটাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। কিন্তু বিনোদ রাই দ্রুত ডায়নাকে লেখেন যে, তদন্ত নিয়ে কোনও আপস করা হবে না। সেই ব্যাপারে তিনি নিশ্চিন্ত থাকতে পারেন।

সঙ্গে লেখেন, দুই তরুণ ক্রিকেটারের জীবন শেষ করে দেওয়া ভারতীয় বোর্ডের উদ্দেশ্য নয়। বরং তাঁদের শুধরোনো বোর্ডের দায়িত্ব। হার্দিক-রাহুলের কীর্তিতে প্রথম দিকে তাঁদের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠলেও, আইপিএলসহ আসন্ন ক্রিকেট বিশ্বকাপে তাঁদের অংশগ্রহণ করা অনিশ্চিত হয়ে পড়ায় ক্রিকেটমহলের কিছুটা নরম হয়েছে।

বোর্ড সদস্যরা ওম্বুডসম্যান নিয়োগ করতে বলছেন। ডায়না আবার দাবি তুলেছেন, শুধু সিওএ ইচ্ছেমতো তদন্ত চালালে হবে না। বোর্ড পদাধিকারীদেরও একই সঙ্গে প্রক্রিয়ার সঙ্গে জুড়ে তদন্ত চালাতে হবে। সব মিলিয়ে হার্দিকদের ক্রিকেটে প্রত্যাবর্তন এখনও অন্ধকারে!

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!