• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নিউজিল্যান্ড ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক এখন টেইলর


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২০, ২০১৯, ১০:০৭ এএম
নিউজিল্যান্ড ওয়ানডে ইতিহাসে  সর্বোচ্চ রানের মালিক এখন টেইলর

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত থেকে নিউজিল্যান্ডকে জিতিয়ে মাঠ ছেড়েছিলেন রস টেইলর। নিউজিল্যান্ড ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে মাশরাফি-রুবেলদের বেছে নিলেন এই কিউই অলরাউন্ডার। এদিন আউট হওয়ার আগে ৬৯ রান করেন টেইলর।  

নিউজিল্যান্ডের অন্যতম সফল ব্যাটসম্যান এবং সফল অধিনায়ক ছিলেন স্টিফেন ফ্লেমিং। দেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ম্যাচে নেতৃত্ব দেয়ার পাশাপাশি ব্যাট হাতেও সর্বাধিক রান সংগ্রহ করেন এই বাঁহাতি। দেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে ২৮০ ম্যাচে ৮ সেঞ্চুরি এবং ৪৯টি ফিফটির সাহায্যে ৮ হাজার ৭ রান সংগ্রহ করে অবসরে যান ফ্লেমিং। ২০০৭ সালে ক্রিকেট থেকে অবসরে যাওয়া এই কিংবদন্তির রেকর্ড ভেঙে দিতে মাঠে নামেন রস টেইলর।

বুধবার ডানেডিনে বাংলাদেশ দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ইনিংসের ৩৩তম ওভারে মেহেদী হাসান মিরাজের বলটি ঠেলে দিয়েই ১ রান নিয়ে রস টেলর উঠে গেলেন ইতিহাসের পাতায়। ওয়ানডেতে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক টেলর ইতিহাস গড়ার পর ইউনিভার্সিটি ওভালের দর্শকরা তাকে দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন। ৬৯ রান করে সাজঘরে ফেরেন টেইলর। ২১৮ ওয়ানডেতে ২০টি সেঞ্চুরি এবং ৪৭টি ফিফটির সাহায্যে টেইলরের সংগ্রহ ৮ হাজার ২৬ রান।

টেস্ট ক্রিকেটে ১১১ ম্যাচে ৯টি সেঞ্চুরিতে ৭ হাজার ১৭২ রান সংগ্রহ করেন ফ্লেমিং। ইতিমধ্যে ৯০টি টেস্ট খেলে ১৭টি সেঞ্চুরির সাহায্যে ৬ হাজার ৫২৩ রান করেছেন টেইলর। ফ্লেমিংকে ছাড়িয়ে যেতে টেইলরের প্রয়োজন আর মাত্র ৬৪৯ রান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!