• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নিউজিল্যান্ডের কাছে বিরাট হার কোহলির ভারতের


ক্রীড়া প্রতিবেদক মে ২৬, ২০১৯, ১২:২৭ এএম
নিউজিল্যান্ডের কাছে বিরাট হার কোহলির ভারতের

ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপের প্রস্তুতি পর্বের শুরুটা একেবারেই ভালো হলো না টিম ইন্ডিয়ার। প্রথম প্রস্তুতি ম্যাচেই ভরাডুবি। ব্যাটিং বিপর্যয় টিম ইন্ডিয়ার। চার নম্বরে ব্যর্থতার পরিচয় দিলেন লোকেশ রাহুল। যা নিয়ে চিন্তা থেকেই গেল টিম ম্যানেজমেন্টের। কেবল লড়াই চালিয়ে গেলেন রবীন্দ্র জাদেজা। জাদেজার ফিফটির ওপর ভর করে আগে ব্যাট করে ১৭৯ রান তোলে টিম ইন্ডিয়া। ট্রেন্ট বোল্ট ও জেমস নিশাম বল হাতে কম রানে ভারতকে গুটিয়ে দেওয়ার পর ব্যাট হাতে নিউজিল্যান্ডকে জয় এনে দিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলর।

ওভালে টস জিতে এদিন প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। শুরুতেই কিউই পেসার ট্রেন্ট বোল্টের বিধ্বংসী স্পেলে ধরাশায়ী হয়ে যায় ভারতীয় টপ অর্ডার। দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান দুজনেই ২ রান করে আউট হন। চার নম্বরে নেমে ১০ বলে মাত্র ৬ রান করে আউট হলেন লোকেশ রাহুল। কিউইদের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নজরে ছিল এই চার নম্বর জায়গা নিয়েই। রাহুল ও বিজয় শঙ্কর-প্রাথমিকভাবে এই দু’জনের মধ্যে একজনকে চার নম্বর জায়গার জন্য ভাবা হয়েছিল। কিন্তু শুক্রবার অনুশীলনে হাতে চোট পান বিজয় শঙ্কর। তাই প্রস্তুতি ম্যাচ থেকে ছিটকে যান তিনি। এই ম্যাচে খেলেননি কেদার যাদবও।

২৪ বলে ১৮ রান করে বোল্ড হলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। হার্দিক পাণ্ডিয়া ৩৭ বলে ৩০ রান করে আউট হন। দীনেশ কার্তিক ফেরেন মাত্র ৪ রানে। ধোনি করেন ১৭।  তবে কুলদীপ যাদবকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন রবীন্দ্র জাদেজা। ৫০ বলে ৫৪ রান করেন তিনি। কুলদীপ করেন ৩৬ বলে ১৯ রান। শেষ পর্যন্ত ৩৯.২ ওভারে ১৭৯ রানে অলআউট হয়ে যায় টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের হয়ে ট্রেন্ট বোল্ট ৪টি এবং জেমস নিশাম ৩টি উইকেট নেন।

১৮০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই কলিন মুনরোকে হারায় নিউজিল্যান্ড। কিউইকে শিবিরে প্রথম আঘাত হানেন জশপ্রীত বুমরাহ। মার্টিন গাপটিলকেও ২২ রানে ফেরালেন হার্দিক পাণ্ডিয়া। এরপর কেন উইলিয়ামসন এবং রস টেলরের ১১৪ রানের জুটি নিউজিল্যান্ডের জয়ের ভিত গড়ে দেয়। উইলিয়ামসন ৬৭ রানে আউট হন। রস টেলর করেন ৭১ রান। ৩৭.১ ওভারেই ৪ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নিল নিউজিল্যান্ড। ভারতের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ ২৮ মে, বাংলাদেশের বিরুদ্ধে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!