• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

নিউজিল্যান্ডের পার্লামেন্টে পবিত্র কোরআন তিলাওয়াত (ভিডিও)


ক্রীড়া ডেস্ক মার্চ ১৯, ২০১৯, ০৫:৪৬ পিএম
নিউজিল্যান্ডের পার্লামেন্টে পবিত্র কোরআন তিলাওয়াত (ভিডিও)

ছবি: সংগৃহীত

ঢাকা: নিউজিল্যান্ডে মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় ক্ষোভে ফেটে পরেছে মুসলিম বিশ্ব। উগ্র সেতাঙ্গ এক বন্দুকধারী ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে হামলা করে ৫০ জন নিরীহ মুসলিমকে হত্যা করেছে। অল্পের জন্য সেই হামলা থেকে প্রাণে রক্ষা পেয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। লোমহর্ষক সেই ঘটনার পর দেশটিতে বসবাসরত মুসলিমদের পাশে দাঁড়িয়েছে নিউজিল্যান্ডের জনগণ। মুসলিমদের সমর্থনে এবার দেশটির পার্লামেন্টের (সংসদ) প্রথম অধিবেশন শুরু হয়েছে কোরআন তিলাওয়াতের মাধ্যমে।

এক্সপ্রেস ট্রিবিউনের খবরে বলা হয়েছে মঙ্গলবার (১৯ মার্চ) নিউজিল্যান্ডের পার্লামেন্টের বিশেষ অধিবেশনের শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত করা হয়। পার্লামেন্টের বিশেষ অধিবেশনে অংশ নিয়ে স্পিকারকে সালাম জানিয়ে বক্তৃতা শুরু করেন প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডের্ন।

মসজিদে হামলায় হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাতে গিয়ে পার্লামেন্টের স্পিকারকে সম্বোধন করে জাসিন্ডা বলেন, মিস্টার স্পিকার, আস সালামু আলাইকুম।

পার্লামেন্টের ওই অধিবেশনে তিনি হতাহতদের পরিবারের প্রতি সমবেদনাসহ হামলাকারীকে প্রতিহত করতে গিয়ে প্রাণ হারানো সাহসী নাইম রশিদের আত্মত্যাগের কথাও স্মরণ করেন।

শুক্রবারের ওই হামলায় বাংলাদেশ, ভারত, তুরস্ক, কুয়েত, সোমালিয়া এবং অন্যান্য দেশের নাগরিকরা নিহত হয়েছে। আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন কমপক্ষে ৪৮ জন। এদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

ভিডিও:

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!