• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডের বিপক্ষে সহজ জয় ভারতের


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৬, ২০২০, ০৫:৫৩ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে সহজ জয় ভারতের

ঢাকা: টানা দুই ম্যাচে জয় পেল ভারত। নিউজিল্যান্ডের মাঠে আধিপত্য বিস্তার করেই প্রথম ম্যাচে স্বাগতিকদের করা ২০৩ রানের পাহাড় ডিঙিয়ে ৬ উইকেটের জয় পাওয়া ভারত রোববার (২৬ জানুয়ারি) জিতে ৭ উইকেটে। টানা দুই জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০তে এগিয়ে গেল বিরাট কোহলিরা। রোববার (২৬ জানুয়ারি) অকল্যান্ডের ইডেন পার্কে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর পরও বিপর্যয়ে পড়ে যায় নিউজিল্যান্ড। বিনা উইকেটে ৬ ওভারে ৪৮ রান করা দলটি এরপর ৭৭ রানের ব্যবধানে হারায় ৫ উইকেট।

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে ২০ ওভারে ১৩২ রানে থেমে যায় নিউজিল্যান্ডের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করে করেন ওপেনার মার্টিন গাপটিল ও টিম সিপার্ট। এছাড়া ২৬ রান করেন অন্য ওপেনার কলিন মুনরো। ভারতের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন রবিন্দ্র জাদেজা। একটি করে উইকেট নেন শার্দুল ঠাকুর, যশপ্রিত বুমরাহ ও শুভম দুবে।

জয়ের জন্য টার্গেট তাড়া করতে নেমে ৫.২ ওভারে ৩৯ রানে দুই উইকেট হারিয়ে প্রাথমিক চাপে পড়ে যায় ভারত। তৃতীয় উইকেটে স্রেয়াশ আয়ারকে সঙ্গে নিয়ে ৮৬ রানের জুটি গড়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান অন্য ওপেনার লোকেশ রাহুল। জয়ের জন্য শেষ দিকে ২১ বলে ভারতের প্রয়োজন ছিল মাত্র ৮ রান। 

খেলার এমন অবস্থায় উইকেট হারান স্রেয়াশ আয়ার। দলীয় ১২৫ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরার আগে ৩৩ বলে এক চার ও তিন ছক্কায় ৪৪ রান করেন আয়ার। এরপর শুভম দুবেকে ব্যাটিংয়ে নেমে মাত্র ৪ বল খেলে এক ছক্কায় অপরাজিত ৮ রান করে দলের জয় নিশ্চিত করেন। ৫০ বলে তিন চার ও দুই ছক্কায় অপরাজিত ৫৭ রান করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন লোকেশ রাহুল।

সংক্ষিপ্ত স্কোর: নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৩২/৫ (মার্টিন গাপটিল ৩৩, টিম সিপার্ট ৩৩*, কলিন মুনরো ২৬, রস টেলর ১৮, কেন উইলিয়ামসন ১৪; রবিন্দ্র জাদেজা ২/১৮)।

ভারত: ১৭.৩ ওভারে ১৩৫/৩ (লোকেশ রাহুল ৫৭*, স্রেয়াশ আয়ার ৪৪, বিরাট কোহলি ১১, শুভম দুবে ৮*, রোহিত শর্মা ৮; টিম সাউদি ২/২০)।

ফল: ভারত ৭ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: লোকেশ রাহুল (ভারত)।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!