• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
গুটালেন ব্যায়ামাগার ব্যবসা

‘নিখোঁজ’ অপুর বিরুদ্ধে ‘আইনি ব্যবস্থা’


বিনোদন প্রতিবেদক জুন ৮, ২০১৬, ০৮:০৬ পিএম
‘নিখোঁজ’ অপুর বিরুদ্ধে ‘আইনি ব্যবস্থা’

বেশ কিছুদিন ধরে সিনেমাপাড়া থেকে ‘বিচ্ছিন্ন’ এক সময়ের হিট নায়িকা অপু বিশ্বাস। কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না তাকে। একেবারেই লোকচক্ষুর অন্তরালে চলে গেছেন অপু। অনেকে বলছেন, নায়ক শাকিব খানের সঙ্গে মনোমালিন্যের জেরেই ‘নিখোঁজ’ হয়ে গেছেন তিনি।

ফেব্রুয়ারি মাসের শুরু থেকেই তিনি লাপাত্তা। কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না তাকে। কেউ কেউ বলছেন, শাকিবের প্রতি অভিমান করে কারও সঙ্গে যোগাযোগ রাখছেন না। এমনকি অনেক সিনেমার কাজ রেখেই ‘নিখোঁজ’ হলেন তিনি। অপুর এভাবে ‘হারিয়ে’ যাওয়া নিয়ে চিন্তিত তার পেছনে কোটি টাকা লগ্নি করা একাধিক প্রযোজক।

হঠাৎ ‘আড়ালে’ চলে যাওয়ার ‘পরিকল্পনা’ হিসেবে পূর্বঘোষণা ছাড়াই নিজের ব্যবসা গুটিয়ে ফেললেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। অনেক শখ করে প্রায় তিন বছর আগে রাজধানীর গুলশান এলাকার নিকেতনে ‘এপিএস লেডিস ফিটনেস ক্লাব’ নামে একটি ব্যায়ামাগার চালু করেন এই অভিনেত্রী।

গত মে মাসে ঘোষণা ছাড়াই বন্ধ করে দিয়েছেন সেই ব্যায়ামাগার। হঠাৎ কি কারণে বন্ধ করে দিলেন এই ফিটনেস ক্লাব? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে শোবিজে। তবে কি সবকিছু থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন অপু?

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক অপু বিশ্বাসের এক ঘনিষ্ঠজন জানান, মাঝে অপুর মা অসুস্থ ছিলেন। তাকে নিয়ে কলকাতায় ছিলেন অনেকদিন। কলকাতা থেকে এসে বগুড়ায় ছিলেন অনেকদিন। অন্যদিকে শাকিব খান যখন কলকাতা আর লন্ডনে শুটিং নিয়ে ব্যস্ত তখন অপু কলকাতায় শিলিগুড়িতে বোনের বাড়িতে গেছেন। সম্প্রতি তিনি ঢাকায় ফিরেছেন। নুতন ফোন নম্বরও নিয়েছেন। হয়ত কয়েকদিনের মধ্যেই সবার সঙ্গে আবারও যোগাযোগ করবেন।

ব্যবসায়িক প্রতিষ্ঠান কেনো বন্ধ করা হলো এই বিষয়ে জানতে চাইলে অপুর ওই ঘনিষ্ঠজন জানান, ব্যবসা ভালো না যাওয়ায় বন্ধ করে দিয়েছেন। নতুন ব্যবসা প্রতিষ্ঠান দেয়ারও প্রস্তুতি নিচ্ছেন হয়ত।

অপরদিকে ‘নিখোঁজ’ ঢালিউডের এই নায়িকার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার। এর কারণ অনেক ছবির কাজ অর্ধসমাপ্ত রেখেই ‘আত্মগোপন’ করেছেন অপু বিশ্বাস। 

গুলজার বলেন, আমরা জেনেছি যে অপুকে পাওয়া যাচ্ছে না। একাধিক ছবি বন্ধ হয়ে আছে তার জন্য। যদি তাকে না পাওয়া যায় তাহলে অনেক টাকার ক্ষতি হবে প্রযোজকদের। এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ করলে অপুর বিরুদ্ধে ‘আইনানুগ ব্যবস্থা’ নেয়া হবে।

এ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সহ সভাপতি ওমর সানি বলেন, কোনো শিল্পী শিডিউল ফাঁসালে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া যাবে। তবে এর আগে পরিচালক ও প্রযোজককে আমাদের কাছে অফিশিয়ালি অভিযোগ দিতে হবে। এরপরও যদি তাকে না পাওয়া যায় তাহলে পরিচালক সমিতির সঙ্গে মিলে শিল্পী সমিতি করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেবে।

গত মার্চ থেকে হঠাৎ করেই সবকিছু থেকে নিজেকে গুটিয়ে নেন নায়িকা অপু বিশ্বাস। বন্ধ করে দেন হাতে থাকা চলচ্চিত্রের শুটিং। এমনকি ভবিষ্যতের জন্য চুক্তিবদ্ধ থাকা চলচ্চিত্রের কাজও তিনি করবেন না বলে ‘বিচ্ছিন্ন’ হয়ে যান। বন্ধ হয়ে যায় যোগাযোগের সব মাধ্যম। সব মিলিয়ে অপু বিশ্বাসের এমন ‘নিখোঁজ’ হয়ে যাওয়াতে বেকায়দায় পড়েছেন অপু অভিনীত অর্ধসমাপ্ত ছবির প্রযোজক ও পরিচালকরা। 

হুট করে ‘উধাও’ হওয়ার আগে অপু ‘বসগিরি’ ছবিতেও কাজ করবেন না বলে পরিচালক শামীম আহম্মেদকে জানিয়ে দেন। সে ছবিতে নায়ক হিসেবে কাজ করার কথা শাকিব খানের। অপু হঠাৎ করে সরে যাওয়ায় তাঁর পরিবর্তে ‘বসগিরি’ ছবিতে শাকিবের নায়িকা হচ্ছেন বুবলি। রাজু চৌধুরী পরিচালিত ‘শুটার’ ছবিতেও কাজ না করার কথা ‘নিখোঁজ’ হওয়ার আগে পরিচালককে জানিয়ে দেন অপু। এমন কী শাকিব খানের নিজের প্রযোজনার ছবিতেও তিনি অভিনয় করছেন না। সেখানেও জায়গা পাচ্ছেন নতুন নায়িকা বুবলি।

অপুর অনুপস্থিতির কারণে বর্তমানে বন্ধ রয়েছে বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’ ছবির শুটিং। এ ছাড়া মমতাজুর রহমান আকবর পরিচালিত ‘মাই ডার্লিং’, মান্নান সরকার পরিচালিত ‘পাংকুজামাই’, কামাল কায়সার পরিচালিত ‘মা’সহ কয়েকটি ছবির শেষ পর্যায়ের কাজ অপুকে না পাওয়ার কারণে আটকে রয়েছে। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!