• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নিজ দলের কর্মীদের তোপের মুখে ছাত্রলীগ সভাপতি-সম্পাদক


জাবি প্রতিনিধি ডিসেম্বর ৩, ২০১৮, ০৮:৩৪ পিএম
নিজ দলের কর্মীদের তোপের মুখে ছাত্রলীগ সভাপতি-সম্পাদক

ছবি: সোনালীনিউজ

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগ আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থীকে বিজয় করতে ছাত্রসমাবেশ ও কর্মিসভায় ছাত্রলীগ কর্মীদের তোপের মুখে পড়ে ছাত্রলীগ সভাপতি-সম্পাদক।

জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

সভার শুরুতে নেতা কর্মীদের সাথে মত বিনিময় করে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। এই সময় কর্মীরা মতামত ব্যক্ত করতে গিয়ে শাখা ছাত্রলীগের সভাপতি সম্পাদকের বিভিন্ন কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করেন।

শাখা ছাত্রলীগের সহ-সভপতি নিয়ামুল হাসান তাজ বলেন, বর্তমান সভাপতি-সম্পাদকের নেতৃত্বে জাবি ছাত্রলীগের যে কমিটি আছে তা ঝিমিয়ে পড়েছে। শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মাজেদ সীমান্ত বলেন, জুনিয়ররা হলো কমিটি নিয়ে কথা বলে। তারা বলে ৪ বছর রাজনীতি করেও তারা এখন পরিচয় দিতে পারে না।

শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ‘এই কমিটির দুই বছরে কোন কর্মীসভা করেনি। হল কমিটি দিতে পারেনি। অথচ এই হল কমিটি নিয়ে কেউ কথা বললে তাকে হুমকি দেওয়া হয়।’

এ ছাড়াও শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এই হল কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বক্তব্য রাখেন। পাশাপাশি তারা অতি দ্রুত হল কমিটি দেওয়ার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের দৃষ্টি আকর্ষণ করেন।

এদিকে এই বিষয়ে প্রধান অতিথির বক্তব্যে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমি আগে বলে দিয়েছি হল কমিটি দিয়ে দেওয়ার জন্য। কিন্তু তারপর এতদিন হয়ে গেল। তারপরও কেন কমিটি দিলনা আমার বোধগম্য নয়। আমি তাদেরকে আজও বলে যাচ্ছি যত দ্রুত পারো হল কমিটি দিয়ে দাও।

এই সময় তিনি আরো বলেন, ‘তোমরা মানুষের কাছে ভোট চাওয়ার পাশাপাশি অনলাইনে এক ঘন্টা করে সময় দিবে।

এ ছাড়া তিনি সমাবেশে নারী কর্মীদের উপস্থিতি নিয়ে হতাশা ব্যক্ত করে বলেন, ‘জাহাঙ্গীরনগরে ৮টি ছেলে হল ৮টি মেয়ে হল কিন্তু সমাবেশে মেয়েদের সংখ্যা এত কম কেন? আমি আজকে ঘোষণা দিয়ে যাচ্ছি জাহাঙ্গীরনগরে আগামী কমিটির সভাপতি অথবা সম্পাদক পর্যায়ে একজন থাকবে মেয়ে। তবে এই জন্য মেয়েদেরকে কাজ করতে হবে।’

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!