• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিজ বুদ্ধিতে পাচার থেকে রক্ষা পেল শিশু তানজিলা


বাগেরহাট প্রতিনিধি আগস্ট ২০, ২০১৯, ১০:১৮ পিএম
নিজ বুদ্ধিতে পাচার থেকে রক্ষা পেল শিশু তানজিলা

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলা উপজেলার রাজৈর গ্রামের ১১ বছরে শিশু কন্যা তানজিলা আকতার নিজের বুদ্ধিমত্তায় পাচারকারীদের কবল থেকে রক্ষা পেয়েছে। তানজিলা ওই গ্রামের বেলাল সিকদারের মেয়ে। সে উপজেলার রাজৈর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে দেড়টার দিকে খোন্তাকাটা ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কে এ ঘটনাটি ঘটে।

এ বিষয়ে তানজিলা জানায়, ওই সময়ে স্কুল থেকে সে বাড়িতে যাবার পথে পরিষদ সংলগ্ন মঠেরপাড় সড়কের মোড়ে একটি কালো রংয়ের মাইক্রোবাস এসে তার পাশে দাড়ায়। জনশূন্য সড়কে গাড়ির দরজা খুলে পাচারকারীরা তাকে জোর করে গাড়িতে তুলে নাকের কাছে একটি রুমাল ধরার পর তানজিলা অজ্ঞান হয়ে পড়ে।

সে আর জানায়, পরে যখন তার জ্ঞান ফেরে, তখন তানজিলা নিজেকে আবিষ্কার করে একটি ঘরের তালাবদ্ধ কক্ষে। সেখানে আরও একটি শিশু অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে সে দেখেছে। তখন পাচারকারী দলের কেউ সেখানে নেই নিশ্চিত হয়ে সে রুমের জানালা ভেঙ্গে বাগানের মধ্য দিয়ে মূল সড়কে উঠে ভ্যানযোগে চলে আসে। তবে ওই কক্ষে থাকা অপর শিশুটির ভাগ্যে কি হয়েছে, তা বলতে পারেনি তানজিলা।

এদিকে, বিষয়টি নিয়ে তানজিলার মা রিনা বেগম জানান, স্কুল থেকে টিফিনের সময় বাড়িতে ফিরতে দেরি হওয়ায় তিনি বিচলিত হয়ে পড়েন। বিকাল পর্যন্ত কোনো খবর না পেয়ে তিনি ভেঙ্গে পড়িছিলেন। সন্ধ্যার কিছু পুর্বে তানজিলা ফিরে আসায় পরিবারে মাঝে স্বস্তি ফিরে আসে। বাড়ি এসে সংশ্লিষ্ট খোন্তাকাটা ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন খান ও পরিবারের কাছে তানজিলা ঘটনার বর্ননা করে।

তানজিলা জানায়, ওই এলাকায় তাকে নিয়ে গেলে ওই বাড়ির লোকেশন সে দেখাতে পারবে।

বিষয়টি নিয়ে ভ্যানচালক আমড়াগাছিয়া গ্রামের সালাম ফকির মোবাইল ফোনে জানান, বিকাল ৫টার দিকে শরণখোলা-মোরেলগঞ্জ মহাসড়কের গাজীর ব্রিজ এলাকায় স্কুল ড্রেস পরিহিত ওই মেয়েটিকে কাঁদতে দেখে তিনি নিয়ে আসেন।

এ বিষয়ে শরণখোলা থানার ওসি দিলীপ কুমার সরকার জানান, ঘটনাটি তিনি জেনেছেন। এ ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!