• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নিজেদের মাঠে আবাহনীকে উড়িয়ে দিল বসুন্ধরা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৩, ২০১৯, ১০:০৪ পিএম
নিজেদের মাঠে আবাহনীকে উড়িয়ে দিল বসুন্ধরা

ছবি: বাফুফে

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে নবাগত বসুন্ধরা কিংস। বুধবার (২৩ জানুয়ারি) নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে ৩-০ গোলে উড়িয়ে  টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে নবাগত ক্লাবটি।

নিজেদের মাঠে আবাহনীর সঙ্গে প্রথম সাক্ষাতেই বদলা নিয়েছে বসুন্ধরা কিংস। ফেডারেশন কাপের ফাইনালে এই আবাহনীর কাছে হেরে শিরোপা বঞ্চিত হয়েছিল তারা। তবে স্বাধীনতা কাপে আবাহনীকে বিদায় করে ফাইনালে ওঠে ছিল বসুন্ধরা কিংস। তৃতীয়বারের সাক্ষাতে আবাহনীর বিপক্ষে আরও বড় ব্যবধানে জিতেছে বসুন্ধরা।  

এদিন ম্যাচের দ্বাদশ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আবাহনী। কিন্তু হাইতির কেরভেন্স বেলফোর্টের ক্রস থেকে পাওয়া বলে রুবেল মিয়ার শট নিলেও ক্রসবারে লেগে ফিরে আসে। ৩৩ মিনিটে সুযোগ নষ্ট করে বসুন্ধরাও। কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কোলিনদ্রেসের ডান পায়ের দুর্দান্ত শটটিও ক্রসবারে লেগে ফিরে আসে।

তবে প্রথমার্ধের যোগ করা সময়ে এগিয়ে যায় বসুন্ধরা। রাশিয়া বিশ্বকাপে খেলা দানিয়েল কোলিনদ্রেসের ফ্রি কিক থেকে পাওয়া বলে লক্ষ্যভেদ করেন ডিফেন্ডার নাসিরউদ্দীন। ফলে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় বসুন্ধরা। ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুন করে বসুন্ধরা। এ সময় ফরোয়ার্ড মতিন মিয়ার কৌশলি শট আবাহনীর গোলরক্ষক শহীদুল আলম সোহেলকে পরাস্ত করে জালে জড়িয়ে যায়।

৯ মিনিট পর ব্যবধান ব্যবধান ৩-০ করে ফেলে বসুন্ধরা। এবার নিজেই গোল করেন কোলিনদ্রেস। কোস্টারিকান এই ফরোয়ার্ড বল নিয়ে দ্রুত গতিতে এগিয়ে যান, তাকে বাধা দিতে আসেন গোলরক্ষক সোহেল। সেই সুযোগে মাথার উপর দিয়ে জালে বল পাঠান দানিয়েল কোলিনদ্রেস। শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!