• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নিজের রেকর্ড ফিরে পেয়ে খুশি মুশফিক


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৮, ১১:৩৩ পিএম
নিজের রেকর্ড ফিরে পেয়ে খুশি মুশফিক

ঢাকা : এশিয়া কাপে দুর্দান্ত ব্যাটিং করেছেন মুশফিকুর রহীম। ওয়ানডেতে ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস এসেছে এই টুর্নামেন্টেই। সোমবার খেললেন টেস্টে বাংলাদেশের পক্ষেই সেরা ইনিংসটি।

মুশফিক বলছেন, ‘টেস্টে ত্রিশ, চল্লিশ, পঞ্চাশের ইনিংস খেলে জেতা যায় না। অন্তত এক শ, দেড় শ বা দুই শ লাগে। আমাদের মধ্যে বড় ইনিংস খেলার প্রবণতা শুরু হচ্ছে। আমাদের শেষ কয়েকটা ওয়ানডে ইনিংস দেখেন, আমরা বড় ইনিংস করার চেষ্টা করছি। অন্তত ১৪০ পর্যন্ত যাওয়ার চেষ্টা করছে সবাই। এটা ভালো একটা লক্ষণ।’

সোমবার সাকিবের সর্বোচ্চ ইনিংসের রেকর্ডটা ভেঙে দিয়েছেন, একসময় যে রেকর্ডটা মুশফিকেরই ছিল। সেটি আবার ভেঙেছিলেন তামিম। তামিমের রেকর্ডটা ভাঙেন সাকিব।

মুশফিক মনে করেন, সাকিব নিজেও আবার তা ফিরে পেতে চাইবেন। তামিমও পিছিয়ে থাকতে চাইবেন না। নিজেদের মধ্যে এই সুস্থ প্রতিযোগিতাই পারে বাংলাদেশকে প্রথম ট্রিপল সেঞ্চুরির স্বাদ এনে দিতে, ‘দুটি ডাবল সেঞ্চুরিই আমার জন্য স্পেশাল। আর আমাদের কেবল তামিম, সাকিব ডাবল সেঞ্চুরি করেছে। এখন আমাদের একটা ধারা এসে গেছে যে বাংলাদেশের ব্যাটসম্যানরা ডাবল সেঞ্চুরি করতে পারে।

অবশ্যই মনের মধ্যে কোথাও এটা থাকে যে আমি আমার জায়গাটা (সর্বোচ্চ ইনিংসের রেকর্ড একসময় তাঁর ছিল) আবার ফিরে পাব। আমি মনে করি এটা সুস্থ প্রতিযোগিতা। এটা খেলোয়াড়দের মাঝে সব সময় থাকা খুবই জরুরি। কারণ এতে দলের সুবিধা হয়। সেদিক থেকে অবশ্যই ভালো লেগেছে আবার রেকর্ডটা নিজের করে নিতে পেরে।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!