• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
যানবাহনের কাগজপত্র যাচাই

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সড়কে অবস্থান


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আগস্ট ৪, ২০১৮, ০৭:৫০ পিএম
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সড়কে অবস্থান

চাঁপাইনবাবগঞ্জ : নিরাপদ সড়কের দাবিতে চাঁপাইনবাবগঞ্জেও সড়কে অবস্থান করে উত্তাল কিন্তু শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শণ করেছে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। এ সময় তারা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। এছাড়াও বিক্ষোভ চলাকালে সড়কের চলাচলকারি বিভিন্ন যানবাহনের কাগজপত্রও পরিক্ষা করে তারা।

শনিবার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে জেলা শহরের চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কের বিশ্বরোড মোড়ে ছড়িয়ে ছিটিয়ে অবস্থান নেয় শতাধিক শিক্ষার্থী।

এ সময় কিছু শিক্ষার্থী সড়কে চলাচল করা অটোরিক্সা, মোটরসাইকেল, প্রাইভেট কার, মাইক্রো, সরকারী গাড়ি, বিআরটিসি বাস, ট্রাকসহ বিভিন্ন যানবাহনের চালকের লাইসেন্স ও গাড়ির কাগজ সমূহ পরীক্ষা নিরীক্ষা করে এবং কাগজ না পাওয়া চালকদের পুলিশে সোপর্দ করে। তাছাড়া মানববন্ধন, সড়কে বসে প্রতিবাদ, সড়কে চক দিয়ে দাবী লিখা ও মিছিলে বিভিন্ন বিক্ষুদ্ধ স্লোগাণ সম্বলিত প্ল্যাকার্ডে মুখরিত করে তোলে বিশ্বরোড মোড়। বিক্ষোভে নবাবগঞ্জ সরকারি কলেজ, শাহনেয়ামতুল্লাহ কলেজ, নবাবগঞ্জ সিটি কলেজ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়।

পরে দুপুর ১২টার দিকে শিক্ষার্থীদের সান্তনা দিতে ও শিক্ষার্থীর দাবির সঙ্গে একমত পোষণ করে নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ দাউদ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান ও ইকবাল হোছাইন তাদের নিজ নিজ শ্রেণী কক্ষে ফিরে যাওয়ার অনুরোধ করেন। কিন্তু তারপরেও রাজপথ দখল করে নিরাপদ সড়কের দাবিতে আবারো বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।
এ সময় ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা ও প্রশাসনের কর্মকর্তারা ধৈর্য্য  সহকারে ও সতর্কভাবে শিক্ষার্থীদের সাথে থেকে বুঝিয়ে বিক্ষোভকারীদের সুশৃংখল রাখার চেষ্টা করে। বরং চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মনজুর রহমানের পক্ষ থেকে শিক্ষার্থীদের চকলেট উপহার দেয়া হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ ছাত্র সমাজের ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কিছু শিক্ষার্থী দুপুর সাড়ে ১২টায় চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়কের শান্তির মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শণ করে।

এ সময় পুলিশ ও বিক্ষোভকারীরা ভারতীয় পতাকাবাহী দুতাবাসের একটি গাড়ীকে নিরাপদে সড়ক পরিবর্তন করে চলাচলের ব্যবস্থা করে দেয়। তবে কোথাও কোন অপ্রিতিকর পরিস্থিতির ঘটনা ঘটেনি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!