• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নির্বাচন এক মাস পেছানোর দাবিতে অনড় ঐক্যফ্রন্ট


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৮, ০৮:৫৬ পিএম
নির্বাচন এক মাস পেছানোর দাবিতে অনড় ঐক্যফ্রন্ট

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচন এক মাস পেছানোর দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট অনড় থাকবে বলে জানিয়েছেন জোটের অন্যতম নেতা ও জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব।

সোমবার (১২ নভেম্বর) ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে জোটের কয়েকজন নেতা বৈঠকে বসেন। বৈঠকের পর এ কথা জানান রব।

জেএসডি সভাপতি বলেন, ‘ঐক্যফ্রন্টের কয়েকজন নেতার আজ (সোমবার) নির্বাচনে কমিশনে যাওয়ার কথা ছিলো। কিন্তু কমিশন থেকে সময় না পাওয়ায় তারা আর যাননি। পরে ড. কামাল হোসেন চেম্বারে অনুষ্ঠিত বৈঠকের পর আ স ম আব্দুর রব বলেন, ‘৩০ ডিসেম্বরের একদিন পরেই ইংরেজী নববর্ষ। ঐদিন দেশে কোনও ক‚টনীতিক ও বিদেশি পর্যবেক্ষক থাকবে না। তাই সরকার উদ্দেশ্য প্রণোদিতভাবেই নির্বাচন বানচাল করতে এই কাজ করছে।’

এসময় জেএসডি সভাপতি আরও বলেন, ‘ঐক্যফ্রন্ট তাদের দাবিতে অনড় থাকবে। নির্বাচন পেছানোর ব্যাপারে আমাদের দাবি মানা না হলে, আগামীকাল বৈঠক করে কর্মসূচি ঘোষণা করা হবে।’ সরকার নির্বাচন চাইলে আলোচনা করে পুনঃতফসিল দেয়া সম্ভব বলেও মন্তব্য করেন, আ স ম আব্দুর রব।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই জাতীয় ঐক্যফ্রন্টসহ কয়েকটি রাজনৈতিক দল নির্বাচনের তারিখ পেছানোর দাবি জানিয়ে আসছিলো। এ জন্য গতকাল সোমবার সকালে নির্বাচনের তারিখ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর ঘোষণা করেন নির্বাচন কমিশন।

এদিকে, তফসিল ঘোষণার আগে থেকেই ঐক্যফ্রন্টের আলোচনা শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা না করার দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। ৮ই নভেম্বর তফসিল ঘোষণা হলে রবিবার ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত জানায়। তবে তারা নির্বাচনের তারিখ এক মাস পেছানোরও দাবি জানায়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!