• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ নয়: সিইসি


নিউজ ডেস্ক জানুয়ারি ১৪, ২০১৮, ১০:৫৭ পিএম
নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ নয়: সিইসি

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে চেষ্টা চলছে। নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। এসময় তিনি আরও বলেন, জাতীয় নির্বাচনের আগে সেনা মোতায়েনের বিষয়ে সময় বুঝে ব্যবস্থা নেয়া হবে।

রোববার(১৪ জানুয়ারি) বিকেলে খুলনা জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেয়ার আগে গণমাধ্যমকর্মীদেরকে এ কথা জানান সিইসি।

নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি পূরণ না হওয়ায় ২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় নির্বাচন বর্জন করে বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন ২০ দলীয় জোট এবং সমমনারা।

দশম সংসদ নির্বাচন পরিচালনাকারী রকিবউদ্দিন আহমেদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ শেষে গত ফেব্রুয়ারি  কে এম নুরুল হুদার নেতৃত্বে নতুন কমিশনকে নিয়োগ দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নতুন কমিশন এরই মধ্যে আগামী জাতীয় নির্বাচনের পথ নকশা ঘোষণা করে কাজ করছে।

তবে সিইসি সব দলকে ভোটে পেতে আত্মবিশ্বাসী। তিনি বলেন, সকল দল আগামী জাতীয় সংসদ নির্বাচনে যাতে অংশগ্রহণ করে সে মোতাবেক নির্বাচন কমিশন কাজ করছে। অন্য এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ নয়, এবং কমিশনের ওপরে কোন চাপ নেই।

জাতীয় নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়ে আসছে বিএনপি। এ বিষয়ে কমিশন কবে সিদ্ধান্ত নেবে-এমন প্রশ্নে সিইসি বলেন, সেটার বিষয়ে সময় বুঝে ব্যবস্থা নেয়া হবে।

এর পর সিইসি খুলনা বিভাগীয় আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সভাকক্ষে মতবিনিময় সভায় যোগ দেন। নির্বাচন কমিশনের যুগ্ম সচিব মোস্তফা ফারুক সভায় সভাপতিত্বে সভায় খুলনায় জেলা ও উপজেলা পর্যায়ের নির্বাচনী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!