• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নির্বাচন ঘিরে অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযান


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৮, ০২:৪৫ পিএম
নির্বাচন ঘিরে অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ অভিযান

ঢাকা : নির্বাচন ঘিরে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান জোরদার করা হচ্ছে। জেলায় জেলায় পাঠানো হয়েছে নির্দেশনা। অবৈধ অস্ত্র ব্যবহারকারিদের তালিকাও হালনাগাদ করা হচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, নির্বাচনে অবৈধ অস্ত্রের ব্যবহার ও সন্ত্রাসীরা যাতে মাথাচড়া দিতে না পারে, সেজন্যই অভিযান চালানো হচ্ছে।

গত ২৬ অক্টোবর রাজধানীর পোস্তগোলায় পরিবহণ শ্রমিকদের আন্দোলনে দুর্বৃত্তের গুলিতে সোহেল নামে এক পুলিশ সদস্য মারা যান। ২৭ নভেম্বর রাতে কুমিল্লায় গুলিতে নিহত হন এক ছাত্রলীগ নেতা। ৩রা ডিসেম্বর পাবনা সদর উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে নিহত হন ২ জন। চলতি বছর রাজধানীর শুধু বাড্ডা এলাকাতেই ছয়টি হত্যার ঘটনা ঘটে।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, এসব ঘটনার সবকটিতে অবৈধ অস্ত্র ব্যবহার করা হয়েছে। আর ঘটনায় জড়িতদের অতীতে সন্ত্রাসী কর্মকাণ্ডের রেকর্ড আছে। নির্বাচনকে কেন্দ্র করে এ ধরনের ঘটনা বাড়ার আশঙ্কা করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারাও।

পুলিশ সদর দপ্তরের এআইজি (জনসংযোগ) মো. সোহেল রানা বলেন, ‘নির্বাচনকে অবাধ ও আশঙ্কামুক্ত রাখতে প্রয়োজনীয় সকল প্রস্তুতি বাংলাদেশ পুলিশ নিয়েছে। এর অংশ হিসেবে আমরা অবৈধ অস্ত্র উদ্ধার করা শুরু করেছি। প্রতিদিনই আমরা কোন না কোন এলাকায় এই কার্যক্রম চালাচ্ছি।’

র‌্যাব এর  লিগ্যাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার মুফতি মাহামুদ খান বলেন, ‘নির্বাচন কমিশন কর্তৃক যে নির্দেশনা আসবে সেই নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করবো। কোন সন্ত্রাসী গোষ্ঠী যেন অবৈধ অস্ত্র ব্যবহার করে জনমনে আতঙ্ক সৃষ্টি করতে না পারে সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রয়েছে। আমাদের গোয়েন্দা কার্যক্রমও বৃদ্ধি করা হয়েছে।’

তারা জানান, নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী গ্রেপ্তার ছাড়াও ভোটের পরিবেশ বিনষ্টকারীদের ব্যাপারে জিরো টলারেন্স দেখানো হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!