• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
মার্কিন থিঙ্ক ট্যাংক

নির্বাচন নিয়ে প্রতিক্রিয়ায় সতর্ক


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৮, ০১:৫৬ পিএম
নির্বাচন নিয়ে প্রতিক্রিয়ায় সতর্ক

ঢাকা : বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন এবং মানবাধিকার পরিস্থিতি নিয়ে সতর্ক প্রতিক্রিয়া ব্যক্ত করেছে বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন ও প্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্রে দক্ষিণ এশিয়াবিষয়ক বিভিন্ন থিঙ্ক ট্যাংক ও মানবাধিকার সংগঠনের কর্মকর্তারা তাদের উদ্বেগের কথা জানান।

গত বৃহস্পতিবার ওয়াশিংটনে আয়োজিত যুক্তরাষ্ট্র হাউজ কংগ্রেসের টম লেন্টুস হিউম্যান রাইটস কমিশনের ব্রিফিংয়ে বিভিন্ন বিষয়ে উদ্বেগের কথা জানান এতে অংশ নেওয়া প্যানালিস্টরা।

এর আয়োজন করেন যুক্তরাষ্ট্র হাউজ কংগ্রেসের টম লেন্টুস হিউম্যান রাইটস কমিশনের কো-চেয়ারম্যান কংগ্রেসম্যান র্যান্ডি হিউল্টন ও কংগ্রেসম্যান জেমস পি ম্যাকগভার্ন। ব্রিফিংয়ে বক্তব্য দেন হিউম্যান রাইটস ওয়াচ, ইউনাইটেড স্টেইটস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডম, ওয়ার্ল্ড ভিশন ইউএসএ এবং ন্যাশনাল এন্ডুমেন্ট ফর ডেমোক্র্যাসির প্রতিনিধিরা। অনুষ্ঠানে দর্শক সারিতে ছিলেন বাংলাদেশে সদ্য বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ও ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জিয়াউদ্দিন।

বক্তারা বাংলাদেশের রাজনীতি, মানবাধিকার এবং আসন্ন নির্বাচন নিয়ে আলোচনা করেন। এ সময় রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসাও করা হয়। পাশাপাশি আগামী নির্বাচন সুষ্ঠু ও অবাধ করার জন্য মার্কিন কংগ্রেসের মাধ্যমে বাংলাদেশকে চাপে রাখার কথা বলেন তারা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!