• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নির্বাচন নিয়ে মোদির কাছে এসকে সিনহার আবেদন (ভিডিও)


নিউজ ডেস্ক ডিসেম্বর ২৪, ২০১৮, ০৭:৩৬ পিএম
নির্বাচন নিয়ে মোদির কাছে এসকে সিনহার আবেদন (ভিডিও)

ঢাকা: সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা) একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে একটি ভিডিও বার্তা সামাজিকমাধ্যমে ছেড়েছেন। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে এসকে সিনহা দেশের সামগ্রিক অবস্থা নিয়ে নিয়ে নিজের মতামত তুলে ধরেছেন।

বাংলাদেশের নির্বাচন নিয়ে সম্প্রতি যুক্তরাষ্ট্রের কংগ্রেসে যে রেজুলেশন পাস হয়েছে তার ব্যাখ্যা করেছেন সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা)। ভিডিওটির শেষের দিকে গিয়ে তিনি মানুষের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা পূরণ ও যথাযথ ভোটাধিকার প্রয়োগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিরপেক্ষ ভূমিকা পালন করতে উন্মুক্ত আমন্ত্রণ জানিয়েছেন।

সাবেক প্রধান বিচারপতি তার ভিডিওতে বলেন, আমরা আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছি। দেশের এই ক্রান্তিকাল সম্ভবত ১৯৭১ সালে ছিল, বঙ্গবন্ধু হত্যা হওয়ার পরে হয়েছিল, এরপর দুইটা মার্শাল ল' জারি হওয়ার পরে। এই ক্রান্তিকালে গণতন্ত্র ও আইনের শাসন; দুটো জিনিস দেশ থেকে চিশ্চিহ্ন হয়ে গিয়েছিল।

তিনি বলেন, একাদশ সংসদে যে নির্বাচন ৩০ ডিসেম্বর হতে যাচ্ছে এটা কিন্তু আমাদের অস্তিত্বের লড়াই। আমরা স্বাধীনভাবে একটা সভ্য দেশ হিসেবে টিকতে পারব, না শুধু একটা মানচিত্রের জন্য বাংলাদেশ প্রতিষ্ঠা করেছি; এই মানচিত্র বর্তমান যে অবস্থা চলছে, চলতে থাকলে আমরা হারিয়ে যাব।

সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আমি যেটা বলতে চাইছি, বাংলাদেশে যদি গণতন্ত্র না থাকে এবং আইনের শাসন ব্যাহত হয়, ন্যায়বিচার থেকে মানুষ বঞ্চিত হয় তাহলে ভারত এটাতে ক্ষতিগ্রস্ত হবে। গ্রাসরুট লেভেল থেকে ভারতের মতো দেশের সবচেয়ে বৃহত্তম গণতান্ত্রিক দেশের প্রধানমন্ত্রী হয়েছেন, সেই নরেন্দ্র মোদির কাছে উন্মুক্ত আবেদন করছি যে, বাংলাদেশ বন্ধুপ্রতিম দেশের মানুষের গণতান্ত্রিক আকাঙ্ক্ষা পূরণ ও যথাযথ ভোটাধিকার প্রয়োগে নিরপেক্ষ ভূমিকা পালন করুন। যাতে আমরা ভারতের বন্ধুপ্রতিম দেশ হিসেবে চিরদিন থাকতে পারি।

ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে এসকে সিনহা বলেন, আজকে গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে যারা অঙ্গীকারবদ্ধ, পরিক্ষীত প্রার্থীদের ভোট দিয়ে দেশ ও জাতিকে রক্ষা করার আমন্ত্রণ জানাচ্ছি। এ সুযোগ যদি আমরা হাতছাড়া করি তাহলে আমরা আমাদের দেশ একটা গভীর সঙ্কটে পড়বে এবং আমাদের জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!