• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নির্বাচনকে কেন্দ্র করে নৌকার সমর্থক খুন


ফরিদপুর প্রতিনিধি মার্চ ১৮, ২০১৯, ০৮:২৫ পিএম
নির্বাচনকে কেন্দ্র করে নৌকার সমর্থক খুন

ফরিদপুর: জেলার সালথা উপজেলায় নির্বাচনকে কেন্দ্র করে রাতের আঁধারে ঘুম থেকে ডেকে নিয়ে একজনকে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে।

ভাওয়াল ইউনিয়নের দরজা পুরুড়া গ্রামে রোববার (১৬ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার সময়ে অজ্ঞাত এক মোবাইল ফোনে কল পেয়ে বেরিয়ে এলে কে-বা কাহার অতর্কিত হামলায় নিহত হয় নুর ইসলাম (৩৮)।

এছাড়া নুর ইসলাম নৌকার সমর্থক ছিলো বলে এলাকাবাসী সাংবাদিকদের নিশ্চিত করে। পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে সালথা উপজেলা নির্বাচনকে কেন্দ্র করেই নুর ইসলামকে হত্যা করা হয়েছে।

জানা যায়, রোববার (১৮ মার্চ) দিবাগত রাত সাড়ে ৩টার সময়ে অজ্ঞাত এক মোবাইল ফোনে কল পেয়ে উপজেলার ভাওয়াল ইউনিয়নের মান্নান মোল্যার ছেলে নূর ইসলাম (৪০) ঘর থেকে বেরিয়ে এলে কে-বা কাহারা তার মুখ চেপে ধরে বসত ঘরের কিছু দূরে আঙ্গিনার পুকুরের কাছে টেনে হেঁচড়ে নিয়ে গিয়ে প্রথমে মুখের ভেতর মাটি ভরে দিয়ে পরে মাথায় আঘাত করে। মাথায় মারাত্মক আঘাতের কারণে সে ঘটনাস্থলেই মারা য়ায়। বাড়ির লোকজন কিছু বুঝে ওঠার আগেই ঘাতক ওই স্থান ত্যাগ করে পরে পরিবারের পক্ষ থেকে সাংবাদিকদের জানানো হয়।

নিহতের ফুফাতো ভাই ওমর আজাদ জানান, বাড়ির উত্তর পাশে পুকুরপাড়ে ফজরের আজানের পর বাড়ির লোক নূর ইসলামকে পড়ে থাকতে দেখে চিৎকার করলে এলাকার লোকজন জড়ো হয়ে পুলিশে খবর দিলে স্থানীয় সালথা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে। এর আগে গত ২ মার্চ রাত অনুমানিক ১০ টার দিকে নূর ইলামকে বেধড়ক পিটিয়েছিলো একই গ্রামের একদল লোক। সে সময় সে ভোট চাইতেছিলো। সেকারণে মারাত্মক আহত হয়ে তাঁকে হাসপাতালে ভর্তিও হতে হয়েছিলো। গত ১২ মার্চ চিকিৎসা শেষে তিনি বাড়িতে আসেন বলেও বাড়ির লোকজন জানান। আরো জানা যায়, সে ১৮ তারিখে অনুষ্ঠিত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় কেন্দ্রের নৌকা প্রতিকের এজেন্ট ছিলো।

সালথা থানার ওসি দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহতের মরদেহ সুরোহাল রিপোর্টের জন্য মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে এখনও কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!