• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নির্বাচনী লাইভ অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা!


শরীয়তপুর প্রতিনিধি জুন ৪, ২০১৮, ১০:৫৯ পিএম
নির্বাচনী লাইভ অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা!

শরীয়তপুর: স্থানীয় সংসদ সদস্যকে অতিথি না করায় একটি বেসরকারি টেলিভিশনের নির্বাচনী লাইভ অনুষ্ঠানে হামলা চালিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

সোমবার (৪ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার পূর্ব মাদারীপুর কলেজ মাঠে এ ঘটনা ঘটে। এসময় হামলাকারীরা অনুষ্ঠানে আগত জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আসলামসহ অনুষ্ঠান দেখতে আসা বিএনপির ৮ নেতাকর্মীকে লাঞ্ছিত করে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়, সোমবার দুপুর সাড়ে ১২টায় ডামুড্যা উপজেলা সদরের পূর্ব মাদারীপুর কলেজ মাঠে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বেসরকারি টেলিভিশন যমুনা টিভির একটি সরাসরি সম্প্রচার অনুষ্ঠান হচ্ছিল। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহম্মেদ আসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার ৭ জন প্রতিনিধি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এমন সময় সেখানে উপস্থিত হন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবলু সিকদার। তিনি ওই বেসরকারি টিভির সাংবাদিকদের কাছে জানতে চান তাকেসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাদের কেন অনুষ্ঠানে অতিথি করা হয়নি। তখন তাকে অতিথি করে অনুষ্ঠানে যুক্ত করা হয়।

কিছু সময় পর উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল বেপারী সন্ত্রাসীদের নিয়ে উপস্থিত হয়ে অতিথিদের গালাগালি করে চেয়ার থেকে উঠিয়ে দেন। পরে তিনি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আসলামকে লাঞ্ছিত করেন। তার সঙ্গে থাকা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন, পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল হাসেম বেপারী, পৌরসভা যুবদলের সাবেক সভাপতি সৈয়দ শামছুল আরেফিন, উপজেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, ছাত্রদল নেতা জাহিদুল ইসলাম, অরবিল বেপারী ও নাজমুল হককেও লাঞ্ছিত করা হয়।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহম্মেদ আসলাম বলেন, আওয়ামী লীগের নেতারা টেলিভিশনের লাইভ অনুষ্ঠান চলার সময় আমার ওপর হামলা করেছে। আমার নেতাকর্মীদের মারধর করেছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবলু সিকদার বলেন, নির্বাচনের বিষয় নিয়ে একটি টেলিভিশন লাইভ অনুষ্ঠান করছিল। সেখানে স্থানীয় আওয়ামী লীগের কোনো নেতাকে তারা রাখেনি। আমাদের অনুমতিও নেয়নি। তাই দলীয় নেতাকর্মীরা ক্ষুদ্ধ হয়ে এমন আচরণ করেছে।

এ ব্যাপারে ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল মাদবর বলেন, আমাদের নেতা নাহিম রাজ্জাককে বাদ দিয়ে অনুষ্ঠান করা হচ্ছিল। নেতাকে বাদ দিয়ে ডামুড্যায় কোনো অনুষ্ঠান করতে দেয়া হবে না। আর বিএনপি এখানে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছে। আমরা কাউকে মারধর করিনি।

এ বিষয়ে অনুষ্ঠানের স্থানীয় সমন্বয়কারী সাংবাদিক কাজী মনিরুজ্জামান বলেন, স্থানীয় সংসদ সদস্য নাহিম রাজ্জাক সকালে ঢাকা থেকে এসে অনুষ্ঠানে যোগ দেবেন বলে কথা দিয়েছিলেন। রোববার (৩ জুন) রাতেও তার সঙ্গে কথা হয়েছে। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি। অথচ অতি উৎসাহী ছাত্রলীগ নেতাকর্মীরা নিজেদের ক্ষমতা জাহির করতে অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের লাঞ্ছিত করেন।

ডামুড্যা থানার ওসি নজরুল ইসলাম বলেন, একটি অনুষ্ঠানে উপস্থিত হওয়া নিয়ে নেতাদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ করেনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!