• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘নির্বাচনে ঐক্যফ্রন্টের অংশগ্রহণের সিদ্ধান্ত সঠিক’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১১, ২০১৮, ০৭:৫২ পিএম
‘নির্বাচনে ঐক্যফ্রন্টের অংশগ্রহণের সিদ্ধান্ত সঠিক’

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়ায় জাতীয় ঐক্যফ্রন্টকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, একটি দেশের যাবতীয় সর্বোচ্চ উন্নয়ন হয় গণতান্ত্রিকভাবে। আর গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখতে নির্বাচন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

তিনি বলেন, নির্বাচনে ঐক্যফ্রন্টের অংশগ্রহণের সিদ্ধান্তটি সঠিক। তাই আমি নির্বাচনের মাঠে তাদেরকে অভিনন্দন জানাই।

রোববার (১১ নভেম্বর) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসের মিলনায়তনে আয়োজিত ‘ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট অব থ্যালাসেমিয়া’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে বর্তমানে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার সঙ্গে জাতীয় নির্বাচনের প্রস্তুতি চলছে।

ডিসেম্বরে সাত হাজার চিকিৎসক নিয়োগ পাবেন উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারাদেশের চিকিৎসা ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে আমরা যে ৭ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়ার অঙ্গীকার করেছিলাম তা ডিসেম্বরের মধ্যেই সম্পন্ন হবে। এই চিকিৎসকরা দেশের প্রত্যন্ত অঞ্চলে কাজ করবেন।

স্বাস্থ্যখাতের উন্নয়নের বিবরণ দিয়ে নাসিম বলেন, এই পাঁচ বছর ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগ সরকার স্বাস্থ্য খাতে ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন করেছে। পাঁচ হাজার কোটি টাকার স্থাপনা নির্মিত হয়েছে। তাছাড়া একসঙ্গে ১০ হাজার নার্স নিয়োগ দেয়ার নজির বিশ্বের আর কোথাও নেই।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সেমিনারে আরো বক্তব্য দেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের মহাসচিব আব্দুর রহিম প্রমুখ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!