• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নির্বাচনে জয়ী হয়ে ইতিহাস গড়লেন মিশা-জায়েদ প্যানেল


বিনোদন প্রতিনিধি অক্টোবর ২৬, ২০১৯, ০৪:১২ পিএম
নির্বাচনে জয়ী হয়ে ইতিহাস গড়লেন মিশা-জায়েদ প্যানেল

ঢাকা : টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হলেন মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক জায়েদ খান। দ্বিতীয়বারের মতো মিশা-জায়েদের জয়ের মাধ্যমে শিল্পী সমিতির ইতিহাসে প্রথমবার পুরো প্যানেল নির্বাচিত হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) দিনব্যাপী উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়। এফডিসিতে সকাল ৯ টায় শুরু হওয়া ভোট গ্রহণ শেষ হয় বিকেল ৫ টা ২৬ মিনিটে। রাত ২ টায় প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন ফলাফল ঘোষণা করেন। নির্বাচিতরা ২০১৯-২০২১ মেয়াদে দায়িত্ব পালন করবেন। এবারের নির্বাচনে মোট ভোটার ৪৪৯। সম্পাদকীয় পদে প্রাপ্ত ভোট ৩৮৬, বৈধ ব্যালট-৩৫২, বাতিল ব্যালট-৩৪।

সভাপতি পদে লড়েছেন চিত্রনায়িকা মৌসুমী (১২৫) ও জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর (২২৭)। সহ-সভাপতির দুটি পদে জয়ী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল (৩১১), রুবেল (২৯৩)। পরাজিত প্রার্থী নানা শাহ পেয়েছেন ৯৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে জায়েদ খান (২৮৪) পেয়ে নির্বাচিত হয়েছেন। আর পরাজিত হয়েছেন খলঅভিনেতা ইলিয়াস কোবরা (৬৮)। সহ-সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন আরমান (২৮১) আর পরাজিত প্রার্থী হলেন সাংকো পাঞ্জা (৭১)।

সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রত বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয়ী চিত্রনায়ক ইমন (২৪৭) আর পরাজিত হন নূর মোহাম্মদ খালেদ আহমেদ (১০৫)। দপ্তর ও প্রচার সম্পাদক পদে একাই ছিলেন জ্যাকি আলমগীর। অর্থাৎ তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ১ টি পদে জয়ী জাকির হোসেন (২৩০) তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন ডন (১২২)। কোষাধ্যক্ষ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অভিনেতা ফরহাদ। কার্যকরী পরিষদে প্রাপ্ত ভোট ৩৮৬ , বৈধ ব্যালট- ৩৫৭, বাতিল ব্যালট-২৯।

নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী ১৪ জন। তাদের মধ্যে নির্বাচিত হয়েছেন অঞ্জনা সুলতানা (৩২৪), রোজিনা (৩২০), অরুণা বিশ্বাস (৩১৫), আলীরাজ (৩৩৬), আফজাল শরীফ (২৯৩), বাপ্পারাজ (৩০১), আসিফ ইকবাল (৩১৪), আলেকজান্ডার বো (৩৩৭), জেসমিন (৩০৯), জয় চৌধুরী (৩০৩), মারুফ আকিব (২৭৩)। আর পরাজিত হয়েছেন রঞ্জিতা (১২১), শামীম খান (চিকন আলী-২০৩), নাসরিন (১৮১)।

নির্বাচিত হওয়ার পর গণমাধ্যমকে মিশা শওদাগর বলেন, ‘সবার দোয়া ও ভালোবাসায় আবারও জয়ী হতে পেরেছি। চলচ্চিত্রের সব শিল্পী, কলাকুশলীসহ এফডিসির সবার কাছে আমি কৃতজ্ঞ। জয়ী হওয়ার পরই আমার প্রথম কাজ হবে ইশেতেহারে যা যা বলেছিলাম তার বাস্তবায়ন ঘটানো। শিল্পীদের সবাইকে নিয়ে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করে যাব। গতবার আমাদের যে কাজগুলো করা হয়নি সেগুলো এবার পূরণ করব।’

সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘চলচ্চিত্র শিল্পীরা যাতে সম্মানের সঙ্গে মাথা উঁচু করে বাঁচতে পারে, আমরা সেই ব্যবস্থা করব। শিল্পীরা কেউ হারেনি। আমরা আগামীতে যেন বিগত বছরের কাজের গতিটা ধরে রাখতে পারি সবার কাছে এই দোয়াই চাই। শিল্পী সমিতির সব ভোটারদের কাছে আমি কৃতজ্ঞ। তারা আমাদের প্যানেলকে ভালোবেসে ও বিশ্বাস করে আবারও ভোট দিয়ে জয়ী করেছেন। এবার আমাদের উন্নয়নের পথে এগিয়ে যাওয়ার পালা।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!