• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিষেধাজ্ঞা কমল নেইমারের, খেলতে পারবেন না রিয়ালের বিপক্ষে


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৯:৪২ পিএম
নিষেধাজ্ঞা কমল নেইমারের, খেলতে পারবেন না রিয়ালের বিপক্ষে

ঢাকা: গত ৬ মার্চ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ভিএআরের সাহায্য নিয়ে পিএসজির বিপক্ষে পেনাল্টি দিয়েছিলেন রেফারি। পায়ের পাতার চোটে শেষ ষোলোর কোনো লেগেই খেলতে পারেননি নেইমার। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন ৩-৩ হলে প্রতিপক্ষের মাঠে গোল কম করায় ছিটকে যায় টমাস টুখেলের দল।

লড়াইয়ের শেষ সময়ে দেওয়া রেফারির সিদ্ধান্তটি ‘লজ্জাজনক’ বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছিলেন ২৭ বছর বয়সী নেইমার। ওই মন্তব্যের জন্য তাকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় তিন ম্যাচের জন্যে নিষিদ্ধ করেছিল উয়েফা।

নিষেধাজ্ঞার বিরুদ্ধে পিএসজির করা আপিল উয়েফা খারিজ করে দিলে কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টসের (সিএএস) কাছে আবেদন জানায় প্যারিসের ক্লাবটি। তারই প্রেক্ষিতে মঙ্গলবার নেইমারের শাস্তি কমালো ক্রীড়ার সর্বোচ্চ আদালত। কয়েক সপ্তাহের মধ্যে নিষেধাজ্ঞা কমানোর সিদ্ধান্তের কারণ জানানো হবে বলে বিবৃতিতে জানিয়েছে সিএএস।
চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বুধবার বাংলাদেশ সময় রাত ১টায় রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচ ও গালাতাসারাইয়ের বিপক্ষে খেলতে পারবেন না নেইমার। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!