• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ব্যাটিংয়ে আয়ারল্যান্ড

নিয়ম রক্ষার ম্যাচেও টস হারলেন মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক মে ১৫, ২০১৯, ০৩:৪০ পিএম
নিয়ম রক্ষার ম্যাচেও টস হারলেন মাশরাফি

ছবি সংগৃহীত

ঢাকা: উইন্ডিজকে টানা দুইবার হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালের টিকেট আগেই কেটে রেখেছে টাইগাররা। ফলে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচটি পরিনত হয়েছে নিয়মরক্ষার ম্যাচে। অর্থহীন সেই ম্যাচেও টস হেরেছেন মাশরাফি বিন মুর্তাজা। টস পরীক্ষায় জিতে ব্যাটিং নিয়েছে আইরিশরা।

বুধবার (১৫ মে) ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচটি বাংলাদেশের জন্য পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ। নিয়ম রক্ষার ম্যাচ হলেও লিগ পর্বের শেষ ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে টাইগাররা। এই ম্যাচে আইরিশদের হারিয়ে ফাইনালের প্রস্তুতিটাও সেরে রাখতে চায় মাশরাফি বাহিনী।

তবে আজকের ম্যাচে জয় পরাজয় ছাপিয়ে বাংলাদেশের সামনে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ হিসেবে। বিশ্বকাপের আগে সবাইকে ম্যাচ খেলার সুযোগ দিতে এ ম্যাচে পরিবর্তন আসছে। শেষ ম্যাচ থেকে আজকের ম্যাচের একাদশে তিনটি পরিবর্তন অনেকটাই নিশ্চিত।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে আইরিশদের বিপক্ষে মোসাদ্দেক হোসেন, লিটন দাস ও রুবেল হোসেনকে একাদশে দেখা যেতে পারে। লিটন দাস ফিরলে স্বাভাবিক ভাবেই বিশ্রামে যেতে হবে সৌম্যকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচ খেলতে গিয়ে পিঠে সামান্য ব্যথা অনুভব করেছেন ত্রিদেশীয় সিরিজে দুই ম্যাচে হাফসেঞ্চুরি করা এই ব্যাটসম্যান। শুধু এই কারণেই নয়, লিটনকে দেখে নেওয়ার সুযোগটা হাতছাড়া করতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। তাইতো সৌম্যর বদলে লিটনের ফেরাটা এক প্রকার নিশ্চিতই।

নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজকে ৮ উইকেটে উড়িয়ে শুরু, আইরিশ ম্যাচ বৃষ্টিতে পরিত্যাক্ত। তৃতীয় ম্যাচে ক্যারিবীয়দের ৫ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গেছে মাশরাফি বাহিনী। ফলে লিগ পর্ব থেকেই বাদ পড়লো স্বাগতিক আয়ারল্যান্ড। তাই টুর্নামেন্টের ফাইনালিষ্ট নির্ধারন হয়ে যাওয়ায় লিগ পর্বের শেষ ম্যাচটি হয়ে পড়েছে গুরুত্বহীন। যেখানে বুধবার লড়বে বাংলাদেশ ও স্বাগতিক আয়ারল্যান্ড। আর এই গুরুত্বহীন ম্যাচেও জয় চায় মাশরাফির দল। নিজেদের শেষ ম্যাচে প্রথম জয়ের স্বাদ নিতে মরিয়া আইরিশরাও।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!